বাংলাদেশসর্বশেষ নিউজ

ফুলবাড়ীতে ঐতিহ্যবাহী বৌ মেলা অনুষ্ঠিত

phulbarite-bou-mela-anusthito-16-10-2016মোস্তাফিজুর রহমান সুমন, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের ফুলবাড়ীতে দিনব্যাপী ঐতিহ্যবাহী বৌ মেলা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৬ অক্টোবর) সকাল ১০ টা থেকে সন্ধ্যা পর্যন্ত দিনব্যাপী লক্ষী পূজা উপলক্ষে পৌর এলাকার সুজাপুর সার্বজনীন দূর্গা মন্দিরের আয়োজনে ঐতিহ্যবাহী বৌ মেলা অনুষ্ঠিত হয়।

আদিকাল থেকে জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে এক হয়ে প্রতি বছর দুর্গাপূজার মাত্র ৫ দিন পরে আলাদাভাবে লক্ষীপূজা উপলক্ষে ফুলবাড়ী উপজেলা ও আশেপাশের উপজেলা থেকে হাজার হাজার নারীদের মিলনমেলা হয়, তাই এই মিলনমেলা কে সকলে বৌ মেলা বলে আসছে।

বৌ মেলা উপলক্ষে চুড়ি, ফিতা, মনোহরী দোকান, সংসারের নিত্যপ্রয়োজনীয় সামগ্রী হাড়ী-পাতিলের দোকান, বাচ্চাদের খেলনার দোকান, খাবারের দোকানসহ নানা রকম দোকানের পসরা বসে।

বৌ মেলায় আগত অনেক নারীরা জানান, শুধুমাত্র নারীদের জন্য সংরক্ষিত বৌ মেলায় আসতে পেরে তারা আনন্দিত, উচ্ছশিত। আরও অনেকে জানান, এই বৌ মেলাকে কেন্দ্র করে তারা শ্বশুর বাড়ী থেকে বাড়ী ফুলবাড়ীতে এসেছে। ফুলবাড়ী উপজেলা ও আশেপাশের উপজেলার হাজার হাজার নারীরা অপেক্ষা করে থাকে কবে ঐতিহ্যবাহী এই বৌ মেলা কবে হবে!

Tags

Related Articles

Close