বাংলাদেশ

বন্দুকযুদ্ধে নিহত দুই যুবকের পরিচয় পেয়েছে পুলিশ

bondukjuddhoমুক্তার হাসান, টাঙ্গাইল প্রতিনিধিঃ টাঙ্গাইলের মধুপুরে ডিবি পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত দুই যুবকের পরিচয় পেয়েছে পুলিশ। সোমবার নিহত দুই যুবক জঙ্গী সংগঠণ জেএমবির সদস্য বলে ডিবি পুলিশ সূত্রে জানা গেছে।

নিহত জেএমবি সদস্য মাহফুজুর রহমানের বাড়ী ময়মনসিংহ ও অপর জঙ্গী মোকসেদুল ইসলামের বাড়ী গাইবান্দা জেলায়। এর মধ্যে মাহফুজুর রহমান ২০১১ সালে চট্টগ্রামের হাটহাজারী থানার বিস্ফোরক মামলার পলাতক আসামী ও অপর জঙ্গী মোকসেদুল ইসলাম কালিহাতী থানার এজাহারভুক্ত আসামী।

এ ব্যাপারে টাঙ্গাইল ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অশোক কুমার সিংহ জানান, রোববার ভোরে টাঙ্গাইল-ময়মনসিংহ সড়কের মধুপুর উপজেলার টেলকি বাজার নামক এলাকায় ডিবি পুলিশের টহলরত একটি দলের গুলিতে নিহত মোটরসাইকেল আরোহী সন্দেহজনক দুই যুবক জেএমবি সদস্য।

এর মধ্যে ময়মনসিংহ জেলার ফুলবাড়িয়া থানার কানাইপাড়া গ্রামের মৃত মিজানুর রহমানের ছেলে জেএমবি সদস্য ও ডিবি পুলিশের গুলিতে নিহত মাহফুজুর রহমান ওরফে সোহেল ওরফে বিজয় ওরফে সুজন ওরফে শুভ ও ওরফে জয় ২০১১ সালে চট্টগ্রাম জেলার হাটহাজারী থানার বিস্ফোরক মামলার পলাতক আসামী। তার স্ত্রী জেএমবি সদস্য রোমানা আক্তার রুমা গত ২৩ জুলাই সিরাজগঞ্জ ডিবি পুলিশে আটক হয়ে সিরাজগঞ্জ জেল হাজতে রয়েছে।

এ ঘটনায় নিহত অপর জঙ্গী গাইবান্দা জেলার সাঘাটা উপজেলা ও বোনারপাড়া ইউনিয়নের পশ্চিম রাঘবপুর ভুতমারা গ্রামের আবুল কালাম আজাদের ছেলে ও জেএমবি সদস্য মোকসেদুল ইসলাম ওরফে মোজাম্মেল ওরফে হারেস গত ৫ জুলাইয়ের কালিহাতী থানার এজাহারভুক্ত ৪ নম্বর আসামী। তার স্ত্রী ও জেএমবি সদস্য রোজিনা বেগমকে গত ৫ জুলাই বিপুল পরিমানে বোমা তৈরীর সরঞ্জাম ও জিহাদী বইসহ আটক করে কালিহাতী থানা পুলিশ। বর্তমানে সে টাঙ্গাইল জেলহাজতে রয়েছে।

এ বন্দুক যুদ্ধের ঘটনায় রোববার টাঙ্গাইল ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আশরাফ হোসেন বাদী হয়ে নিহত দুই জঙ্গীসহ বেশ কয়েকজন অজ্ঞাত নামার বিরুদ্ধে মধুপুর থানায় একটি বিস্ফোরক মামলা দায়ের করেছেন। অজ্ঞাত পরিচয়ে নিহত দুই যুবককে টাঙ্গাইল কেন্দ্রীয় কবরস্থানে রোববার রাতে দাফন করা হয়েছে।

Tags

Related Articles

Close