রাজনীতিসর্বশেষ নিউজ

ছাত্রলীগের নতুন নেতৃত্ব পাচ্ছেন সোহাগ-জাকির

নিউজরুমবিডি.কম: দক্ষিন এশিয়ার অন্যতম বৃহৎ এবং ঐতিহাসিক ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ এর নেতৃত্ব পেতে যাচ্ছেন সাইফুর রহমান সোহাগ এবং জাকির হোসেন।

গতকাল শুরু হওয়া ছাত্রলীগের ২৮ তম সম্মেলনে এখনো পর্যন্ত এগিয়ে আছেন ক্লিন ইমেজের এই দুই ছাত্রনেতা। ছাত্রলীগের বর্তমান সভাপতি -সাধারণ সম্পাদক সমর্থিত এই পরিষদে সভাপতি হিসেবে মনোনীত হয়েছেন সাইফুর রহমান সোহাগ এবং সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন জাকির হোসেন। দুজনই ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিয়া হলের সাবেক ছাত্রনেতা। সাইফুর রহমান সোহাগ বর্তমাjন কমিটির পরিবেশ বিষয়ক সম্পাদক। তিনি বিগতদিনে ছাত্রলীগের সকল আন্দোলনের সাথে কৃতিত্বের সাথে অংশগ্রহণ করে জননেত্রী শেখ হাসিনা এবং বর্তমান সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ, সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলমের আস্থা লাভ করেন। পারিবারিক ভাবে তিনি আওয়ামী পরিবারের সন্তান। তার বাড়ি মাদারীপুরে, তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাষাবিজ্ঞান বিভাগের (২০০৫-০৬) ছাত্র।

অপরদিকে জাকির হোসেন এর বাড়ি সিলেটে। বাংলাদেশ ছাত্রলীগের বর্তমান কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক তিনি। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্টবিজ্ঞান বিভাগের (২০০৭-০৮) ছাত্র। সকলের প্রত্যাশা ঐতিহ্যবাহী এ সংগঠনটি সোহাগ-জাকির পরিষদের যোগ্য নেতৃত্বে আরো উজ্বলতা পাবে।

Related Articles

Close