আন্তর্জাতিকখেলাধূলা

এক গোলে জয় পেল আর্জেন্টিনা

নবম মিনিটে দি মারিয়ার শট সহজেই রুখে দেন উরুগুয়ে গোলরক্ষক ফের্নান্দো মুসলেরা। একটু পর দি মারিয়ার আরেকটি শট পোস্টের ওপর দিয়ে উড়ে গেলে হতাশ হতে হয় দলটিকে। তবে বল পায়ে রেখে আগুয়েরো ও লিওনেল মেসিরা কোপার বর্তমান চ্যাম্পিয়নদের রক্ষণভাগকে বেশ চাপে রাখে।

অষ্টাদশ মিনিটে ডান দিক দিয়ে আক্রমণে যাওয়া মেসিকে আটকাতে বক্সের অল্প একটু বাইরে আলভারো পেরেইরা ফাউল করলে ফ্রি-কিক পায় আর্জেন্টিনা। কিন্তু বার্সেলোনা ফরোয়ার্ডের শট ঠিকানা খুঁজে পায়নি। একটু পরই মেসির বাড়ানো বলে পাস্তোরের সোজা শট মুসলেরার গ্লাভসে জমে যায়।

২০তম মিনিটে ক্রিস্তিয়ান রদ্রিগেসের ক্রসে শেষ মুহূর্তে দিয়েগো রোলান মাথা ছোঁয়াতে ব্যর্থ হলে কোপার বর্তমান চ্যাম্পিয়দের এগিয়ে যাওয়ার দারুণ সুযোগটি নষ্ট হয়।

পাঁচ মিনিট পর আরেকবার হতাশ হতে হয় গত বিশ্বকাপের রানার্সআপদের। মেসির পাসে ম্যানচেস্টার সিটি ফরোয়ার্ড আগুয়েরোর দুর্বল হেড প্রতিপক্ষের গোলরক্ষককে পরাস্ত করতে ব্যর্থ হয়।

২৯তম মিনিটে আরেক দফা বেঁচে যায় আর্জেন্টিনা। উরুগুয়ের ম্যাক্সি পেরেইরার ক্রসে রোলান হেড করলেও তা বাঁ পোস্ট ঘেঁষে বাইরে চলে যায়।

প্রথমার্ধের শেষ দিকে আর্জেন্টিনার রক্ষণভাগে বেশ চাপ তৈরি করলেও গোলের দেখা পায়নি উরুগুয়ে।

গোলের জন্য মরিয়া আর্জেন্টিনা দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার আরও বাড়ায়; যার ফল আসে ৫৫তম মিনিটে। প্রতিপক্ষের বক্সের বাইরে থেকে মেসি-পাস্তোরে হয়ে বল যায় ডান দিকে থাকা পাবলো সাবালেতার কাছে। ম্যানচেস্টার সিটির এই ডিফেন্ডারের মাপা ক্রসে উড়ন্ত হেডে মুসলেরাকে পরাস্ত করেন ক্লাব সতীর্থ আগুয়েরো।

আট মিনিট পর ব্যবধান বাড়ানোর সুযোগ হারান আগুয়েরো। মাঝমাঠ থেকে একাই আক্রমণে যাওয়া আর্জেন্টিনার এই ফরোয়ার্ড প্রতিপক্ষের বক্সের কাছাকাছি এসে বলের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন।

৭৫তম মিনিটে সমতায় ফেরার সেরা সুযোগটি নষ্ট করে উরুগুয়ে। ম্যাক্সি পেরেইরার দূরপাল্লার জোরালো শটে আর্জেন্টিনা গোলরক্ষক সের্হিও রোমেরো ঝাঁপিয়ে পড়ে ফেরানোর পর বল পেয়ে যান রোলান। কিন্তু উরুগুয়ের এই ফরোয়ার্ডের শট পোস্টের ওপর দিয়ে উড়ে যায়।

৮১তম মিনিটে আগুয়েরোর বদলে কার্লোস তেভেস নামার পরই আক্রমণে যায় আর্জেন্টিনা; কিন্তু মেসির শট আটকে দেন গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে আবেল এরনান্দেসের শট রোমেরো ফিরিয়ে দিলে হার নিয়েই মাঠ ছাড়তে হয় কোপার সর্বোচ্চ ১৫ বারের চ্যাম্পিয়নদের।

Related Articles

Close