জাতীয়বাংলাদেশসর্বশেষ নিউজ

অ্যান্ড্রয়েড অ্যাপে মিলবে রাবির সকল তথ্য

ru contact app launchd pic 07.03.17

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ‘আরইউ কনট্যাক্ট’ নামের একটি অ্যাপে বিভিন্ন শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীর ফোন নম্বর ও ইমেইল আইডিসহ সকল তথ্য পাওয়া যাবে। অ্যান্ড্রয়েড প্লাটফর্মভিত্তিক স্মার্টফোনে ব্যবহারযোগ্য এই অ্যাপ’র মাধ্যমে সংশ্লিষ্ট শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের সহজেই ফোন করা, টেক্সট মেসেজ ও ইমেইল পাঠানো যাবে।
মঙ্গলবার দুপুরে প্রশাসন ভবনের সম্মেলন কক্ষে এই অ্যাপ অবমুক্ত করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন। এসময় তিনি বিশ্ববিদ্যালয়ের ডিজিটাইজেশন ও অটোমেশন প্রক্রিয়া তুলে ধরেন। তিনি বলেন, ইতোমধ্যে ভর্তি প্রক্রিয়া, গ্রন্থাগারে বই লেনদেন, হল ব্যবস্থাপনা, চিকিৎসা সেবা ইত্যাদিতে স্মার্ট আইডি কার্ডনির্ভর পরিষেবা চালু হয়েছে। এই অ্যাপ সে প্রক্রিয়াকে আরো একধাপ এগিয়ে নিলো। আগামীতেও এই প্রক্রিয়া অব্যাহত রাখতে তিনি প্রত্যয় ব্যক্ত করেন।
অনুষ্ঠানে উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহানও সংক্ষিপ্ত মন্তব্য করেন। এছাড়া জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক মো. মশিহুর রহমান মাল্টিমিডিয়ার মাধ্যমে অ্যাপটি সম্পর্কে পরিচিতিমূলক বিভিন্ন তথ্য উপস্থাপনা করেন। সেখানে অন্যদের মধ্যে কোষাধ্যক্ষ অধ্যাপক সায়েন উদ্দিন আহমেদ, রেজিস্ট্রার অধ্যাপক মুহাম্মদ এন্তাজুল হকসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও অ্যাপ উদ্ভাবনকারী কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী আজমল হোসেন পলাশ ও সোহেল সারোয়ার উপস্থিত ছিলেন।

Related Articles

Close