ক্যাম্পাসসর্বশেষ নিউজ

রাবিতে চার দিনব্যাপী আন্তর্জাতিক প্রতীকি জাতিসংঘ সম্মেলনের উদ্বোধন

rummanরাবি প্রতিনিধি: “প্রটেস্টিং টেরোরিসম, সিকিউরিং সিভিল রাইটস” এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহী বিশ্ববিদ্যালয় মডেল ইউনাইটেড নেশনস অ্যাসোসিয়েশন (আরইউমুনা) কর্তৃক আয়োজিত ২১ থেকে ২৪ এপ্রিল চার দিনব্যাপী আন্তর্জাতিক প্রতীকি জাতিসংঘ সম্মেলন ‘রাজশাহী বিশ্ববিদ্যালয় মডেল ইউনাইটেড নেশনস’র-২০১৬(আরইউমান’১৬)’ উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার বিকের ৫ টার দিকে বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের সম্মেলন কক্ষে চার দিনব্যাপি এ অনুষ্ঠানের উদ্বোধন করেন রাবি উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে  উপস্থিত ছিলেন রাবি উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্যে নিযুক্ত সাবেক বাংলাদেশ হাই কমিশনার অধ্যাপক ড. এম. সাইদুর রহমান খান, আরইউমুনার উপদেষ্টা ও রাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদ অধ্যাপক ড. শাহ্ আজম প্রমুখ।

চার দিনব্যাপী আন্তর্জাতিক এ প্রতীকি জাতিসংঘ সম্মেলনটিতে নির্ধারিত ৪টি কমিটিতে  রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনাল, ব্র্যাক বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রাজশাহী মেডিকেল কলেজসহ দেশের বিভিন্ন স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ১৭০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেছেন।

শিক্ষার্থীদের কুটনৈতিক  জ্ঞানের মূল্যায়ন হিসাবে সমাপনী অনুষ্ঠানের শেষ পর্যায়ে অংশগ্রহণকৃত শ্রেষ্ঠ প্রতিনিধিদের জন্য চারটি কমিটিতে মোট ১৬ টি অ্যাওয়ার্ড থাকবে এবং সকল অংশ গ্রহণকারীদের সার্টিফিকেট প্রদানের মাধ্যমে ২৪ তারিখ অনুষ্ঠানটি শেষ হবে।

উল্লেখ্য, চার দিনব্যাপি এ সম্মেলনের প্রত্যাহ সন্ধ্যায়  শিক্ষার্থীদের জন্য থাকছে মুক্ত মঞ্চে আকর্ষণীয় সাংস্কৃতিক  অনুষ্ঠান, সাবাশ বাংলাদেশ মাঠে আতস বাজি ও ফানুস উড্ডয়ন এবং শেষ দিনে থাকছে গালা ডিনার।

Related Articles

Close