বাংলাদেশসর্বশেষ নিউজ

ঝিনাইদহে বিয়ের সময় ভ্রাম্যমান আদালতের হানা: বর ও ঘটকসহ ১৪ জনের জেল জরিমানা!

child marriageজাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ প্রতিনিধি।। ঝিনাইদহের মহেশপুর উপজেলার জলুলী গ্রামে বুধবার বিকালে ভ্রাম্যমান আদালত হানা দিয়ে বর উলাউদ্দীন ও দুই ঘটকসহ ১৪ জনের জেল জরিমানা করেছেন। পুলিশ চারজনকে গ্রেফতার করে জেল হাজতে পাঠিয়েছে। বাকী ১০ জনের কাছ থেকে এক হাজার টাকা করে জরিমানা আদায় করা হয়েছে।

মহেশপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আশাফুর রহমান জানান, বুধবার বিকাল ৪টার দিকে বাল্যবিয়ে হচ্ছে এমন খবর পেয়ে মহেশপুর উপজেলার জলুলী কুলতলা পাড়ায় ভ্রাম্যমান আদালত এক বিয়ে বাড়িতে অভিযান চালায়। সেখানে জলুলী মাদ্রসার দশম শ্রেনীর ছাত্রী খালেদা খাতুনকে একই উপজেলার সামন্তাা গ্রামের আবু বকরের ছেলে আলাউদ্দীনের সাথে বিয়ে দেওয়া হচ্ছিল।

তিনি আরো জানান, মেয়ের বিয়ের বয়স না হওয়ায় বিয়ে বাড়িতে ভ্রাম্যমান আদলাত বসিয়ে বর আলাউদ্দীন, মেয়ের বাবা আব্দুল খালেক, মেয়ে পক্ষের ঘটক কোটচাঁদপুরের সলেমানপুর গ্রামের আনারুল মালিথা ও ছেলে পক্ষের ঘটক তফছের আলীকে এক মাসের কারাদন্ড প্রদান করেন। এ সময় ১০ জন বরযাত্রীকে এক হাজার টাকা করে জরিমানা করা হয়।

মহেশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমনুল ইসলাম বিপ্লব জানান, বুধবার সন্ধ্যা ৬টার দিকে দন্ডিতদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। বাকী ১০ জন বরযাত্রীকে জরিমানা আদায় করে ছেড়ে দেওয়া হয়েছে।

Tags

Related Articles

Close