ক্রিকেটক্রিকেটখেলাধূলা

স্কটল্যান্ডকে ১১ রানে হারিয়েছে জিম্বাবুয়ে

S Williamsজেড.আই জহির, নিউজরুমবিডি.কমঃ আইসিসি ষষ্ঠ টি-টুয়েন্টি ক্রিকেট বিশ্বকাপের প্রথম রাউন্ডের ৫ম ম্যাচে স্কটল্যান্ডকে ১১ রানে হারিয়েছে জিম্বাবুয়ে। প্রথম রাউন্ডের “এ” গ্রুপে মুখোমুখি লড়াইয়ে মাঠে নামে জিম্বাবুয়ে ও স্কটল্যান্ড ক্রিকেট দল। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট খুইয়ে ১৪৭ রান সংগ্রহ করে মাসাকাদজার জিম্বাবুয়ে। জবাবে ১৯.৪ ওভারে সবকয়টি উইকেট হারিয়ে ১৩৬ রান সংগ্রহ করে স্কটল্যান্ড। ফলে ১১ রানের শ্বাসরুদ্ধকর কাঙ্খিত জয় নিয়ে মাঠ ছাড়ে জিম্বাবুয়ে।

বৃহস্পতিবার নাগপুরে টি-টুয়েন্টি বিশ্বকাপের ৫ম ম্যাচে মাঠে নামে জিম্বাবুয়ে ও স্কটল্যান্ড। টসে জয়লাভ প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় জিম্বাবুয়ের অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা। ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪৭ রান সংগ্রহ করেছে জিম্বাবুয়ে। দলের পক্ষে শন উইলিয়ামস সর্বোচ্চ ৫৩ রানের ইনিংস খেলেন। তার ৩৬ বলের ইনিংসে ৬টি চারের মার ছিল। এছাড়া চিগুম্বুরা ২০, মুতুম্বামি ১৯, ওয়ালার ১৩, মাসাকাদজা ১২ রান করেন। স্কটিশদের পক্ষে ইভান্স, শরিফ ও ওয়াট প্রত্যেকে ২টি করে উইকেট নিয়েছেন।

১৪৮ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে মাত্র ৪২ রানেই ৫ উইকেট হারায় স্কটিশরা। তাদের ব্যাটিং স্তম্ভ একাই ধুলিসাৎ করেন ওয়েলিংটন মাসাকাদজা। জিম্বাবুয়ে বোলাদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নিয়মিত উইকেট হারিয়ে চাপে পড়ে স্কটল্যান্ড। দলের পক্ষে কোন ব্যাটসম্যান বড় স্কোর না করতে পারায় নির্ধারিত ওভারের ৪ বল আগেই স্কটিশরা অলআউট হয় ১৩৬ রানে।

৩৬ রান নিয়ে স্কটিশদের সেরা রান সংগ্রাহক রিচি বিরিংটন। ৩৯ বলে ১টি চার ও ১টি ছয়ের সাহায়্যে এই রান করেন বিরিংটন। এছাড়া অধিনায়ক প্রেস্টন মমসেন ৩১ ও জস ডেভি ২৪ রান করে হারের ব্যবধান কমান। জিম্বাবুয়ের পক্ষে ৪ ওভার বল করে ২৮ রান দিয়ে ৪ উইকেট নিয়ে সেরা বোলার ওয়েলিংটন মাসাকাদজা। এছাড়া চাতারা-ত্রিপানো ২টি করে এবং উইলিয়ামস-পানিয়াঙ্গারা একটি করে উইকেট নিজের নামে করেন।

ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন জিম্বাবুয়ে পেসার ওয়েলিংটন মাসাকাদজা।

Tags

Related Articles

Close