বাংলাদেশসর্বশেষ নিউজ

নরওয়ে প্রবাসী বাবুল ও তার স্ত্রীর বিরুদ্ধে মির্জাপুরে সওদাগড় সম্প্রদায়ের মানববন্ধন

টাঙ্গাইল প্রতিনিধি, নিউজরুমবিডি.কম: মামলাবাজ নরওয়ে প্রবাসী বাবুল ও তার স্ত্রী জাহানারা বেগমের কবল থেকে রক্ষার দাবিতে সওদাগড় সম্প্রদায়ের নারী ও পুরুষদের মানববন্ধন। রোববার দুপুরে মির্জাপুর উপজেলা সদরের কলেজ রোডস্থ প্রেসক্লাবের সামনে মির্জাপুর বাইমহাটী গ্রামের সওদাগড় সম্প্রদায়ের লোকজন এ মানববন্ধন কর্মসূচী পালন করেন।

জানা গেছে, ৩৩ বছর আগে মানিকগঞ্জ জেলার সাটুরিয়া উপজেলা সদরের মৃত আব্দুর রহমানের ছেলে এমদাদুল হক বাবুলের সাথে মির্জাপুর উপজেলা সদরের বাইমহাটী সওদাগড় সম্প্রদায়ের মৃত জিন্নত আলীর বড় মেয়ে জাহানারা বেগমের বিয়ে হয়। বিয়ের আগে থেকেই বাবুল নরওয়ে প্রবাসী। বিয়ের পর স্ত্রীকে নিয়ে বাবুল নরওয়ে বসবাস করছেন। কয়েক বছর পর পর বাবুল পরিবার নিয়ে বেড়াতে দেশে আসেন।

গত কয়েক বছর যাবত তিনি দেশে এসেই তার আত্মীয়স্বজনসহ এলাকার লোকজনের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানি শুরু করেন। সম্প্রতি তিনি মির্জাপুরের পোষ্টকামুরী, বাইমহাটী ও বাজারের কয়েকজন ব্যবসায়ীসহ বিভিন্ন ব্যক্তির নামে টাঙ্গাইল আদালতে প্রায় অর্ধশত মামলা দায়ের করেছেন। তার মামলায় আসামীর তালিকায় তার জন্মদাতা মা মর্জিনা খাতুন ও ভাই ড. আজিজুল হকের নামও বাদ যায়নি।

তাছাড়া অন্যান্য মামলায় আসামী  করেছেন মির্জাপুর সওদাগড় পাড়া গ্রামের বাসিন্দা তার শ্বাশুড়ী কহিনুর বেওয়া, শালিকা রোজি হোসেন, সেলিনা হোসেন, শ্যালক বাহাদুর সওদাগড়, খালাতো ভাই মো. সাজ্জাদ হোসেন, সোয়েব হোসেন, ফুফাতো ভাই মো. ইব্রাহিম মিয়া, বাইমহাটী গ্রামের রচি ও পোষ্টকামুরী গ্রামের বাসিন্দা ব্যবসায়ী মোস্তফা মিয়াকে।

এমদাদুল হক বাবুল ও তার স্ত্রী জাহানারা বেগমের মিথ্যা মামলা থেকে অব্যাহতি ও তাদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবিতে রোববার দুপুরে সওদাগড় সম্প্রদায়ের লোকজন প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেন। এসময় মামলার আসামীসহ ওই গ্রামের প্রায় শতাধিক নারী পুরুষ এ মানববন্ধনে অংশগ্রহন করেন। মামলার আসামী বাবুলের আপন খালাতো ভাই মো. সাজ্জাদ হোসেন বলেন, বাবুল ৭টি মামলায় তাকে ও তার ছোট ভাই সোয়েবকে আসামী করেছেন।

বাবুলের শ্বাশুড়ি কহিনুর বেওয়া ও শালিকা রোজি হোসেন বলেন, একাধিক মামলায় তাদের আসামী করা হয়েছে। তাছাড়া তার ছোট ভাই বাহাদুর ও বোন সেলিনা হোসেনকেও আসামী করেছেন। আজকেও মামলার হুমকি দিয়েছেন বলে তারা উল্লে­খ করেন।

মির্জাপুর বাজারের ব্যবসায়ী বাবুলের আপন ফুফাতো ভাই মো. ইব্রাহিম মিয়া বলেন, নরওয়ে প্রবাসী বাবুল আত্মীয়স্বজনকে মিথ্যা মামলায় আসামী করে হয়রানি করছেন। তিনিও তার মামলার আসামী বলে জানান।

মির্জাপুর থানার অফিসার্স ইনচার্জ (ওসি) মোহাম্মদ মাইন উদ্দিন বলেন, মামলার বিষয়গুলো আমার জানা নেই। তবে খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

Related Articles

Close