ক্রিকেটক্রিকেটখেলাধূলাসর্বশেষ নিউজ

আল আমিনের কল্যাণে মুস্তাফিজের দুই উইকেট!

mostafizzzzজেড.আই জহির, নিউজরুমবিডি.কমঃ আল আমিন হোসেনের কল্যাণে মুস্তাফিজুর রহমানের দুই উইকেট। শিরোনাম দেখে ভগড়ে যাওয়ার কারণ নেই। এশিয়া কাপের তৃতীয় ম্যাচে এমনই ঘটনা চোখে পড়ে স্টেডিয়ামে বসে খেলা দেখার কল্যাণে।

শুক্রবার এশিয়া কাপের তৃতীয় ম্যাচে স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে টসে জয়লাভ করে প্রথমে বল করার সিদ্ধান্ত গ্রহণ করে সংযু্ক্ত আরব আমিরাতের অধিনায়ক আমজাদ জাবেদ। ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট খুইয়ে ১৩৩ রান সংগ্রহ করে টাইগাররা।

১৩৪ রানের চ্যালেঞ্জিং স্কোর তাড়া করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে সফরকারী সংযুক্ত আরব আমিরাত। মূলত অধিনায়ক মাশরাফি-তাসকিন-মুস্তাফিজ-আল আমিন হোসেনের পেস অ্যাটাকে দিশেহারা হয়ে পড়ে সফরকারী শিবির। তখনি ঘটে মজার ঘটনাটি, আল আমিনের কল্যাণে মুস্তাফিজের বোলিংয়ে আমন্ত্রন। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম থেকে সাউর্থান গ্যালারিতে বসে ম্যাচ উপভোগ করছিলাম। মাঠে যতক্ষণ ছিলাম ততক্ষন নজরদারিতে ছিল মাশরাফি বিন মর্তুজা। সংযুক্ত আরব আমিরাতের ইনিংসের ৭ ওভার শেষে স্কোর লাইন দাড়ায় ৩ উইকেটে ৩৪ রান। মাশরাফি তার দুই ওভার শেষ করে শর্ট ফাইন লেগ থেকে আল আমিন হোসেনকে বোলিংয়ে আমন্ত্রণ জানান পরের ওভার করার জন্য। কিন্তু আল আমিন হোসেন দৌড়ে এলেন, মাঝপথে লেগ আম্পায়ারকে কিছু একটা বলে ভোঁদৌড় দিলেন প্যাভিলিয়নে। এদিকে আল আমিনের এমন আচরনে কিছুটা ক্ষুদ্ধ হয়ে লং অফ থেকে মুস্তাফিজকে বোলিংয়ে আমন্ত্রণ জানান মাশরাফি। আর এসেই বাজিমাত করেন মুস্তাফিজুর রহমান। নিজের করা দ্বিতীয় ওভারের প্রথম দুই বলে তুলে নেন মোহাম্মদ শেহজাদ ও স্বপ্নীল পাতিলের উইকেট। ততক্ষনে জয়ের দ্বারপ্রান্তে বাংলাদেশ। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ১৭.৪ ওভারে মাত্র ৮২ রানে গুটিয়ে যায় আরব আমিরাত। ফলে ৫১ রানের বড় ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে মাশরাফি ও তার দল।

Related Articles

Close