বাংলাদেশসর্বশেষ নিউজ

শহীদ মিনারে ব্যাপক নিরাপত্তা

shaheed minarনিউজরুমবিডি.কম: আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান শহীদ দিবস উপলক্ষে এবারের ২১ ফেব্রুয়ারি উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনার ও এর আশেপাশের এলাকায় নজিরবিহীন নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করেছে আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনী পুলিশ-র‌্যাব। সার্বিক নিরাপত্তা ব্যবস্থা জোরদারে প্রস্তুত রাখা হয়েছে গোয়েন্দা ইউনিট, বোমা স্কোয়াড, ডগ স্কোয়াড, হেলিকপ্টার ইউনিটসহ র‌্যাব ও পুলিশের সব ধরণের ইউনিট।

নিরাপত্তা ব্যবস্থা জোরদার প্রসঙ্গে পুলিশ মহাপরিদর্শক একেএম শহীদুল হক সাংবাদিকদের বলেন, এবার ২১শে ফেব্রুয়ারি উপলক্ষে ঢাকাসহ সারাদেশে নিশ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। ২১শে ফেব্রুয়ারির প্রথম প্রহর অর্থাৎ রাত ১২টা থেকে শেষ প্রহর পর্যন্ত সারাদেশে পুলিশের টহল অব্যাহত থাকবে। হুমকি না থাকলেও সম্ভাব্য বিষয় বিবেচনায় সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

তিনি বলেন, দেশের বিভাগীয় শহরগুলোকে বিশেষ নিরাপত্তার আওতায় আনা হয়েছে। এছাড়া জেলা ও উপজেলা শহরগুলোকেও নিরাপত্তার আওতায় নেওয়া হয়েছে।

একই দিন র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ শহীদ মিনারের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের বলেন, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস এবং মহান শহীদ দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনার ঘিরে যেকোনো ধরনের নাশকতা রোধে তিন স্তরের নিরাপত্তার ব্যবস্থা করেছে র‌্যাব।

ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, ‘২১শে ফেব্রুয়ারি পুরো শহীদ মিনার এলাকায় নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। চার স্তরের নিরাপত্তা ব্যবস্থার মধ্যে রয়েছে, শহীদ মিনার কেন্দ্রিক (নীচ) নিরাপত্তা ব্যবস্থা, জগন্নাথ হল-টিএসসি-ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল কেন্দ্রিক নিরাপত্তা ব্যবস্থা, পলাশী মোড়-চানখারপুল-হাইকোর্ট কেন্দ্রিক নিরাপত্তা ব্যবস্থা ও শহীদ মিনার কেন্দ্রিক উপরের(Rooftop) নিরাপত্তা ব্যবস্থা।’

Tags

Related Articles

Close