ক্রিকেটক্রিকেটখেলাধূলা

কোটি ক্রিকেট প্রেমির মন ভেঙ্গেছে বিসিবি ও বিটিভি

BTVজেড.আই জহিরঃ বাংলাদেশ-স্কটল্যান্ডের ম্যাচ সরাসরি বিটিভিতে। এমন শিরোনাম দেখার পর অনেকেই হাঁফ ছেড়ে বেচেছিল কিন্তু তার বিপরীত কারিশমা দেখালো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এবং বাংলাদেশের জাতীয় টেলিভিশন চ্যানেল (বিটিভি)।
 
শনিবার অনেক রাত পর্যন্ত বাংলাদেশের কোটি কোটি ক্রিকেট সমর্থক আশায় বুক বেধেছিল আজকের (বাংলাদেশ-স্কটল্যান্ড) ম্যাচ দেখার জন। ঠিক তখনি বাংলাদেশ টেলিভিশনের রাত ৮.০০ টার খবরে প্রচার করা হয় আগামীকালকের “আইসিসি অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের বাংলাদেশ-স্কটল্যান্ডের ম্যাচ সরাসরি প্রচার করবে বিটিভি।” তখনি খুশিতে আত্মহারা হয়ে অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে খবর ছড়িয়ে দেয়। এমনকি এটা নিয়ে নিউজ করা হয় বিভিন্ন গনমাধ্যমেও। কিন্তু আজ ম্যাচ সরাসরি প্রচার করা না হলে, তার বিপরীত প্রতিক্রিয়া দেখা দিয়েছে সেই গনমাধ্যমগুলোতে। ক্ষোভে ফেটে পড়ে কোটি কোটি ক্রিকেট সমর্থক। উক্ত গনমাধ্যমে ক্ষোভে অভিযোগ দায়ের করে ক্রিকেট প্রেমিরা।
 
কিন্তু এর দায় আসলে কার? কেনো এরকম করলো বিটিভি এবং কেনই বা কক্সবাজারে বাংলাদেশের ম্যাচ? এর দায় কি সামলাতে পারবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যেখানে নিজের দেশের খেলা সেখানে কেন ম্যাচ রাখা হয়েছে যেখানে সরাসরি সম্প্রচার করতে সমস্যা হবে। এসব প্রশ্নের উত্তর জানতে চায় আজ দেশের কোটি কোটি ক্রিকেট প্রেমি। মানলাম এটা আগে থেকেই তৈরি ছিল, যে বাংলাদেশ কক্সবাজারে ম্যাচ খেলবে তাহলে কেনই বা বিটিভি এভাবে ঢালাও ভাবে প্রচার করল সরাসরি সম্প্রচারের কথা? বিটিভির আজকের সিডিউলে স্পষ্ট উল্ল্যেখ ছিল আজকের ম্যাচ সম্প্রচার করার। একবার বা দুইবার নয়, রাত ৮টা, রাত ১০টা, রাত ১১.৩০ মিনিটে এমনকি আজ সকাল ৮.০০টার খবরেও প্রচার করা হয়েছে, “বাংলাদেশ-স্কটল্যান্ড অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের মধ্যকার ম্যাচটি সকাল নয়টা থেকে শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম, কক্সবাজার থেকে সরাসরি সম্প্রচার করবে বিটিভি।”
 
পরিশেষে সকলের হয়ে বিটিভিকে বলতে চাই, দেশের ক্রিকেটপ্রেমীদের ক্রিকেট উন্মাদনায় ভাসাতে গিয়ে মিথ্যার আশ্বাস নিয়ে বিভ্রান্তি ছড়াবেন না। নিরাশা কাটিয়ে কাল যখন আপনারা আনন্দের সংবাদ দিয়ে ধন্যবাদ গ্রহণ করেছিলেন, ঠিক আজ সকাল নয়টার পর তাদের মুখেই অকথ্য কথাও শুনতে হয়েছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি’র) কাছে আবদার নিজের দেশের খেলা যদি নিজের দেশের টেলিভিশনে না দেখতে পাওয়া যায় তাহলে দরকার নেই অন্যের খেলা সরাসরি সম্প্রচার করার। এতে করে বিশ্ববাসী মুগ্ধ হলেও দেশবাসী বিভ্রান্তি ছড়াবে।
Tags

Related Articles

Close