বাংলাদেশসর্বশেষ নিউজ

বিশ্ব ইজতেমায় ১৪ টি ওয়াচ টাওয়ার, ময়দান থাকছে সিসি ক্যামেরার আওতায়

istema nirapottaনিজস্ব প্রতিবেদক, নিউজরুমবিডি.কম: টঙ্গীর তুরাগ নদীর তীরে আগামী ৮ থেকে ১০ জানুয়ারি এবং ১৫ থেকে ১৭ জানুয়ারি দুই পর্বে অনুষ্ঠিত হবে বিশ্ব ইজতেমা। হজ্বের পর মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম সম্মেলন হিসেবে মর্যাদা পাওয়া এ বিশ্ব ইজতেমাকে সামনে রেখে নিরাপত্তা ব্যবস্থা জোরদারের কথা জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মঙ্গলবার সচিবালয়ে বিশ্ব ইজতেমা নিয়ে আয়োজিত উচ্চ পর্যায়ের এক বৈঠক শেষে তিনি জানিয়েছেন, বিশ্ব ইজতেমা ময়দানে মুসল্লিদের নিরাপত্তা প্রদানে ১৪টি ওয়াচ-টাওয়ার স্থাপন করা হবে। আর পুরো ইজতেমা ময়দান থাকবে সিসি ক্যামেরার আওতায়।

স্বরাষ্ট্রমন্ত্রী জানান, ইজতেমার নিরাপত্তা দিতে পূর্ণ প্রস্তুতি রয়েছে সরকারের। বিদেশি মুসল্লিদের জন্য নির্ধারিত এলাকায় ঢুকতে হলে ‘আর্চওয়ে’ (নিরাপত্তার জন্য নির্মিত বিশেষ গেট) দিয়ে যেতে হবে। নৌ, সড়ক এবং রেলপথে মুসল্লিদের জন্য বিশেষ পরিবহন ব্যবস্থা রাখা হবে।

তিনি আরো জানিয়েছেন, ফায়ার সার্ভিস এবং মেডিক্যাল টিম থাকবে সার্বক্ষণিকভাবে। ২০১৬ সালের ৪ জানুয়ারি একটি উচ্চপর্যায়ের প্রতিনিধিদল বিশ্ব ইজতেমা ময়দান পরিদর্শন করবে।

বৈঠকে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মোজাম্মেল হক খান, ধর্ম মন্ত্রণালয়ের সচিব চৌধুরী মোহাম্মদ বাবুল হাসান, পুলিশ প্রধান একেএম শহীদুল হক, র্যা বের মহাপরিচালক বেনজীর আহমেদসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী অন্যান্য বাহিনীর প্রধান এবং বিশ্ব ইজতেমার আয়োজনকারীরা।

Tags

Related Articles

Close