ক্রিকেটখেলাধূলাসর্বশেষ নিউজ

চিটাগাংকে হারিয়ে শেষ চারে খেলা অনকেটাই নিশ্চিত ঢাকার

dhaka dক্রীড়া প্রতিবেদক, নিউজরুমবিডি.কম: মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে বিপিএলের আজকের প্রথম ম্যাচে চিটাগাং ভাইকিংসকে ৪৫ রানের বড় ব্যবধানে হারিয়ে শেষ চারে খেলা অনেকটাই নিশ্চিত করলো ঢাকা ডায়নামাইটস্। আট ম্যাচ খেলে চার জয়ে ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে চতুর্থ অবস্থানে রয়েছে তারা।
বিপিএলে শেষ চারের খেলা ইতোমধ্যে নিশ্চিত করেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স, রংপুর রাইডার্স ও বরিশাল বুলস। চতুর্থ দল হিসেবে ঢাকা ডায়নামাইটস অনেকটাই এগিয়ে রয়েছে। তবে পরবর্তী খেলাগুলোতে অনেক হিসেব করেই মাঠে নামতে হবে তাদের। ঢাকার বাকি রয়েছে দুইটি ম্যাচ। অন্যদিকে, সিলেটেরও রয়েছে দুইটি ম্যাচ। সেক্ষেত্রে ঢাকা যদি দুটিতেই হারে আর সিলেট যদি দুটিতেই জিতে সেক্ষেত্রে রান রেটের বিবেচনায় শেষ চারের জন্য চতুর্থ দল নির্বাচন করা হবে।

আজকের ম্যাচে ঢাকা ডায়নামাইটসের দেয়া ১২২ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ১৬.৫ ওভারে সব উইকেট হারিয়ে ৭৬ রান করে চিটাগাং ভাইকিংস। সর্বোচ্চ ১৪ রান করেছেন উমর আকমল। ঢাকা ডায়নামাটসের পক্ষে মোশাররফ হোসেন ৪টি, মুস্তাফিজুর রহমান ২টি, আবুল হাসান ১টি ও ইয়াসির শাহ ১টি করে উইকেট নিয়েছেন।

চিটাগাং ভাইকিংসের ইনিংসের দ্বিতীয় ওভারে সাজঘরে ফিরে যান তিলকারত্নে দিলশান (৪)। তৃতীয় ওভারে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েন তামিম ইকবাল (৮)। পঞ্চম ওভারে রান আউট হয়ে সাজঘরে ফেরেন ইয়াসির আলী (২)। নবম ওভারে ফিরে যান এনামুল হক বিজয় (৯)। ১২তম ওভারে মোশাররফের বলে স্ট্যাম্পিং হয়ে ফিরে যান উমর আকমল (১৪)। আর ১৪তম ওভারে তিন ব্যাটসম্যানকে সাজঘরে ফেরান মোশাররফ হোসেন। ওভারের দ্বিতীয় বলে এলবিডব্লিউ হন ইলিয়াস সানি (১০), তৃতীয় বলে ফেরেন মোহাম্মদ আমির (০) এবং শেষ বলে আউট হন শফিউল ইসলাম (০)। ১৭তম ওভারে সাজঘরে ফিরেন বিলাওয়াল ভাট্টি (১১)। আর জিয়াউর রহমান  মাঠে নামতে পারেননি ইনজুরি কারণে।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১২১ রান সংগ্রহ করে ঢাকা। দলের পক্ষে সর্বোচ্চ ৩৮ রান করেন কুমার সাঙ্গাকারা। চট্টগ্রামের পক্ষে মোহাম্মদ আমির ৩টি, শফিউল ইসলাম ৩টি, বিলাওয়াল ভাট্টি ১টি ও আসিফ হাসান ১টি করে উইকেট নেন।

ম্যাচ সেরা হন ঢাকা ডায়নামাইটসের মোশাররফ হোসেন।

Tags

Related Articles

Close