বাংলাদেশসর্বশেষ নিউজ

আলোচনা ফলপ্রসূ: দ্রুতই খুলবে ফেসবুক

kamalবিশেষ প্রতিবেদক, নিউজরুমবিডি.কম: ফেসবুকের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে সরকারের আলোচনা ফলপ্রসূ হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। তিনি জানিয়েছেন, ফেসবুকের সঙ্গে আলোচনা ফলপ্রসূ হয়েছে। ফেসবুকের বিষয়ে সরকার দ্রুতই একটি সিদ্ধান্তে পৌঁছাবে।

আজ রোববার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ফেসবুকের প্রতিনিধিদের সঙ্গে এক বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ফেসবুক নিয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা যেসব সমস্যায় পড়েন তা বৈঠকে তুলে ধরা হয়েছে। ফেসবুক প্রতিনিধিরা এসব বিষয়ে শুনেছেন এবং নোট নিয়েছেন।

আলোচনায় সরকারের পক্ষে অংশ নেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। ফেসবুকের পক্ষে ছিলেন প্রতিষ্ঠানটির দক্ষিণ এশিয়ার পলিসি ম্যানেজার দিপালী লিবারহেন এবং রাজনৈতিক ও আইন উপদেষ্টা বিক্রম লাং। বৈঠকে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (বিটিআরসি) ও আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

গত ১৮ নভেম্বর থেকে ফেসবুকসহ ভাইবার, হোয়াটস অ্যাপ বন্ধ করে দেয় সরকার। বাংলাদেশের সাইবার নিরাপত্তার কথা মাথায় রেখে ফেসবুকের মাধ্যমে নারীর প্রতি হয়রানি, ধর্মীয় উসকানি, রাজনৈতিক অস্থিরতার মতো বিষয়গুলো ঠেকাতে বিশদ আলোচনার জন্য সরকার ফেসবুক কর্তৃপক্ষকে আমন্ত্রণ জানায়। আর তাতে সম্মত হয়ে দ্রতই সাড়া দেয় ফেসবুক কর্তৃপক্ষ। তারই ধারাবাহিকতায় ফেসবুকের দুই প্রতিনিধির সঙ্গে আজ এ বৈঠক হয়।

Tags

Related Articles

Close