ক্রিকেটখেলাধূলাসর্বশেষ নিউজ

শ্বাসরুদ্ধকর ম্যাচে নাসিরের বোলিং এ স্বপ্নভঙ্গ টাইগারদের: ৩ উইকেটে জয়ী জিম্বাবুয়ে

BAN-ZIMক্রীড়া প্রতিবেদক, নিউজরুমবিডি.কম: শ্বাসরুদ্ধকর শেষ ম্যাচে ৩ উইকেটে টাইগারদের হারিয়ে ১-১ এ সিরিজ ড্র করল সফরকারী জিম্বাবুয়ে। মূলত শেষ ওভারে নাসিরের বোলিং ভেঙ্গে দেয় টাইগারদের সিরিজ জয়ের স্বপ্ন। শেষ ওভারে জয়ের জন্য ১৮ রানের দরকার ছিল জিম্বাবুয়ের। উইকেট, ছয়, দু্ই, চার, ছয় এই ছিল নাসিরের করা শেষ ওভার। প্রথম বলেই ম্যালকম ওয়ালারকে ফিরিয়ে বাংলাদেশের জয়ের সম্ভাবনা জাগিয়ে তুললেও জিম্বাবুয়েকে নাটকীয় জয় এনে দেন নেভিল মাদজিভা।  ম্যাচসেরা মাদজিভা শেষ ওভারে ১৮ রান তুলে নেন ১ বল বাকি থাকতেই।

১৩৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে সফরকারী দল। ইনিংসের ১৯তম ওভার পর্যন্ত জিম্বাবুয়েকে চাপে রাখতে সমর্থ হয় বাংলাদেশি বোলাররা।

রবিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টসে জয়লাভ করে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ব্যাট করতে নেমে এনামুল হক বিজয়ের ৪৭ রানের সুবাদে ৯ উইকেটে ১৩৫ রান করে বাংলাদেশ। জবাবে ১ বল বাকি থাকতে ৩ উইকেটের নাটকীয় জয় পায় জিম্বাবুয়ে।

ছোট পুঁজি নিয়েও স্বাগতিকদের বোলিংয়ের শুরুটা অবশ্য দুর্দান্তই হয়েছিল। ইনিংসের দ্বিতীয় ও নিজের প্রথম ওভারে পর পর দুই বলে জিম্বাবুয়ের ২ উইকেট তুলে নেন আল-আমিন হোসেন।

আল-আমিনের পর আরেক পেসার মুস্তাফিজুর রহমানও তার প্রথম ওভারেই উইকেট তুলে নেন। ফলে ১৫ রানেই ৩ উইকেট হারিয়ে বিপদে পড়ে জিম্বাবুয়ে।

এরপর দলীয় ৩৩ রানে মাশরাফি-নাসিরের নৈপুণ্যে রান আউটে কাটা পড়েন ক্রেইগ আরভিন (১৫)। স্কোরবোর্ডে আর ৬ রান যোগ হতেই আরাফাত সানীর বলে ‘ডাক’ মেরে বিদায় নেন জিম্বাবুইয়ান অধিনায়ক এল্টন চিগুম্বুরা।

৩৯ রানে ৫ উইকেট হারালেও পঞ্চম উইকেটে লুক জংউই ও ম্যালকম ওয়ালারের ব্যাটে দারুণভাবে ঘুরে দাঁড়ায় জিম্বাবুয়ে। তখন জংউইকে (৩৪) ফিরিয়ে ৫৫ রানের জুটি ভাঙেন আল আমিন।

এর আগে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হলেও বড় স্কোর গড়তে পারেনি বাংলাদেশ। এনামুল হক বিজয়ের ৪৭ রানের সুবাদে ১৩৫ রান করে বাংলাদেশ। তামিম ইকবাল ২১, সাব্বির রহমান ১৭ ও ইমরুল কায়েস ১০ রান করলেও দলের আর কোনো ব্যাটসম্যান রান করতে পারেননি।

৩০ রানের বিনিময়ে ৩ উইকেট নিয়ে জিম্বাবুয়ের সেরা বোলার তিনাশে পানিয়াঙ্গারা। এ ছাড়া গ্রায়েম ক্রেমার ও নেভিল মাদজিভার ঝুলিতে জমা পড়ে ২টি করে উইকেট।

Related Articles

Close