সর্বশেষ নিউজ

টাঙ্গাইল মেডিকেল টেকনোলজিস্ট ও ফার্মাসিষ্ট সমন্বয় পরিষদের মানববন্ধন

tan medমুক্তার হাসান, টাঙ্গাইল থেকে, নিউজরুমবিডি.কম: চার দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে বাংলাদেশ মেডিকেল টেকনোলজিষ্ট ও ফার্মাসিষ্ট সমন্বয় পরিষদ টাঙ্গাইল জেলা শাখার উদ্যোগে মানববন্ধন ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। দাবি প্রসঙ্গে শনিবার সকালে প্রেসক্লাব বঙ্গবন্ধু অডিটোরিয়ামে সংগঠনের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করা হয়।

সকাল সাড়ে ১১টা থেকে ১২টা পর্যন্ত টাঙ্গাইল প্রেসক্লাব সম্মুখে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ মেডিকেল টেকনোলজিষ্ট ও ফার্মাসিষ্ট সমন্বয় পরিষদ টাঙ্গাইল জেলা শাখার আহবায়ক আশরাফ হোসেন, সদস্য সচিব রুস্তম আলী, শরীফ হোসেন, শফিকুল ইসলাম ও অজীত চন্দ্র দাস প্রমুখ।

তাদের ৪ দফা দাবি সমূহে রয়েছে, অনতিবিলম্বে ডিপ্লোমা মেডিকেল টেকনোলজিস্ট ও ফার্মাসিষ্টদের স্থগিতকৃত নিয়োগ চালু করণের মধ্য দিয়ে স্বায়িত্ব শাসিত হাসপাতালে ও ইনস্টিটিউটে নতুন পদ সৃষ্টি করে বেকার মেডিকেল টেকনোলজিস্ট ও ফার্মাসিষ্টদের নিয়োগ ব্যবস্থা করতে হবে।

গ্র্যাজুয়েট মেডিকেল টেকনোলজিস্টদের জন্য সরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত হাসপাতাল, ইনস্টিটিউট ও শিক্ষা প্রতিষ্ঠানে পদ সৃষ্টি করে নিয়োগ প্রদান করতে হবে।

বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ড কর্তৃক পরিচালিত নীতিমালা বহির্ভূত মেডিকেল টেকনোলজি কোর্স পরিচালনা অবিলম্বে বন্ধ করতে হবে।

সরকারি চাকুরিতে ডিপ্লোমা মেডিকেল টেকনোলজিষ্ট ও ফার্মাসিষ্টদের পদমর্যাদা ১০ম গ্রেডে উন্নীত করতে হবে।

Related Articles

Close