ক্রিকেটক্রিকেটখেলাধূলাসর্বশেষ নিউজ

জিম্বাবুয়েকে ৫৯ রানে হারিয়ে মূলপর্বে অাফগানিস্তান

Afganistan's Hamid Hasan (2R) celebrates the wicket of Zimbabwe captain Hamilton Masakadza during the T20 World Cup cricket match between Zimbabwe and Afghanistan at the VCA stadium in Nagpur on March 12, 2016. / AFP / Prashant Bhoot (Photo credit should read PRASHANT BHOOT/AFP/Getty Images)জেড.আই জহিরঃ ষষ্ঠ টি-টুয়েন্টি ক্রিকেট বিশ্বকাপে প্রথম রাউন্ডের গ্রুপ “বি” এর ম্যাচে মুখোমুখি লড়াইয়ে মাঠে নামে আফগানিস্তান ও জিম্বাবুয়ে ক্রিকেট দল। জিম্বাবুয়েকে ৫৯ রানে হারিয়ে মূলপর্বে উত্তীর্ণ হয়েছে আফগানিস্তান।

 
মঙ্গলবার নাগপুরের বিদার্ভা ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টি-টুয়েন্টি বিশ্বকাপের ৯ম ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় আফগানিস্তান। টস জয়ে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে হারিয়ে ১৮৬ রানের চ্যালেঞ্জিং স্কোর করে আফগানরা।
দলের পক্ষে অলরাউন্ডার মোহ্ম্মদ নাবী সর্বোচ্চ ৫২ রান করেন। তার ৩২ বলের ঝড়ো ইনিংসে ৪টি চার ও ২টি ছয়ের মার ছিল। এছাড়া আফগানদের হয়ে সামি ৪৩, শাহজাদ ৪০, নুর আলী ১০ রান করেন। জিম্বাবুয়ের পক্ষে তিনাশে পানিয়াঙ্গারা ৩২ রান দিয়ে তিনটি উইকেট নেন।
যে জিতবে সেই টপ টেনের টিকিট কাটবে এমন পরিস্থিতিতে ১৮৭ রানের চ্যালেঞ্জিং স্কোর তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি জিম্বাবুয়ের। ৪৭ রান তুলতেই প্যাভিলিয়নে ফেরত প্রথম সারির তিন ব্যাটসম্যান। এরপর আফগান বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে কেউ দাড়াতে না পারলে দ্রুত উইকেট হারিয়ে বিপদে পড়ে জিম্বাবুয়ে। আর ম্যাচের নিয়ন্ত্রন নেন এশিয়ান দল আফগানরা।
জিম্বাবুয়ের ব্যাটিং লাইন-আপে রীতিমত লাগাম টেনে ধরেন আফগানিস্তান, ফলে ১৯.৪ ওভারে ১২৭ রানেই অলআউট হয়ে যায় জিম্বাবুয়ে। দলের পক্ষে বড় স্কোর না করতে পারায় ৫৯ রানের হার নিয়ে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয় জিম্বাবুয়েকে। দলের পক্ষে সর্বোচ্চ অপরাজিত ১৭ রান আসে জিম্বাবুয়ে পেসার তিনাশে পানিঙ্গারার ব্যাট থেকে। তার ৭ বলের ইনিংসে ২টি বিশাল ছক্কার মার ছিল। আফগানদের পক্ষে আফগানদের হয়ে রশিদ খান ৩টি, হামিদ হাসান ২টি, মোহাম্মদ নাবি, জাদরান, আসগর ও সেনওয়ারি একটি করে উইকেট নেন।
ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন আফগান অলরাউন্ডার মোহাম্মদ নাবী।
Tags

Related Articles

Close