বাংলাদেশসর্বশেষ নিউজ

সখীপুরে সংবর্ধনা অনুষ্ঠান বর্জন করলেন খেতাবপ্রাপ্ত ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধাগণ

সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, নিউজরুমবিডি.কম: সখীপুরে জীবিত একমাত্র খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ও আট যোদ্ধাহত মুক্তিযোদ্ধা বিজয় দিবসের সংবর্ধনা অনুষ্ঠান বর্জন করেছেন বলে জানা গেছে।

আজ বুধবার সকাল ১১টায় স্থানীয় উপজেলা পরিষদ মাঠে উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসন আয়োজিত বিজয় দিবসের অনুষ্ঠান মঞ্চে ওইসব মুক্তিযোদ্ধাদের বসার নির্ধারিত আসন না থাকায় তাঁরা অনুষ্ঠান বর্জন করেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, বিজয় দিবস পালন উপলক্ষে উপজেলা পরিষদ মাঠে কুচকাওয়াজ অনুষ্ঠান দেখার মঞ্চে প্রশাসন ও স্থানীয় রাজনৈতিক নেতাদের জন্য বসার নির্ধারিত আসন থাকলেও সখীপুরের জীবিত একমাত্র খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা হামিদুল হক বীরপ্রতীক ও যোদ্ধাহত আরও আট মুক্তিযোদ্ধার নির্ধারিত কোনো আসন ছিল না। এতে ক্ষুব্ধ হয়ে ওই বীরপ্রতীকসহ আট যুদ্ধাহত মুক্তিযোদ্ধা সকাল ১০টার দিকে অনুষ্ঠানস্থল ত্যাগ করেন। পরে ওই মুক্তিযোদ্ধারা উপজেলা গেটে এসে সাংবাদিকদের কাছে অনুষ্ঠানস্থল ত্যাগ ও সংবর্ধনা অনুষ্ঠান বর্জনের ঘোষণার কথা জানান।

হামিদুল হক বীরপ্রতীক  জানান, ওই অনুষ্ঠানটি ছিল আওয়ামী লীগ ও প্রশাসনের কর্মকর্তাদের। তাই ওই সংবর্ধনা অনুষ্ঠান বর্জন করেছি। ওই অনুষ্ঠানে যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদেরও কোনো সম্মান দেওয়া হয়নি।

যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আবদুল মালেক অভিযোগ করে বলেন, ‘সরকার যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের সম্মান করলেও সখীপুরে বিজয় দিবসের আয়োজক কমিটি আমাদের কোনো সম্মানই দেখাননি।’

এ বিষয়ে সখীপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. ওসমান গণি জানান, ‘প্রতিবছরই বীরপ্রতীক সাহেবের জন্য আলাদা আসন থাকে। কিন্তু এ বছর কেন রাখা হয়নি, তা আমার জানা নেই। তবে যুদ্ধাহতদের জন্য কোনো বছরই আলাদা বসার ব্যবস্থা করা হয়নি। তাঁরা সাধারণ মুক্তিযোদ্ধাদের সঙ্গেই সাধারণত বসেন।’

জানতে চাইলে আয়োজক কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম রফিকুল ইসলাম এ বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কোনো  কথা বলতে রাজি হননি।

Tags

Related Articles

Close