জাতীয়বাংলাদেশসর্বশেষ নিউজ

করোনা নিয়ে ‘স্বস্থির খবর’ দিলো স্বাস্থ্য অধিদপ্তর

নিম্নমুখী আক্রান্তের হার, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৭১৮ জন!

নিউজরুমবিডি: নতুন করোনা রোগী শনাক্তের হার ৯ মাস পর সর্বনিম্নে নেমেছে আজ মঙ্গলবার। সংক্রমণের সংখ্যাও হাজারের নিচে ছিল গত মঙ্গলবার পর্যন্ত টানা ৫ দিন। স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এমন তথ্য মিলেছে।

স্বাস্থ্য অধিদপ্তরের হিসাব বলছে, দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৭১৮ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়। এতে সংখ্যার হিসাবে শনাক্তের হার ৫ শতাংশে নেমে আসে, যা গত ৯ মাসের মধ্যে সবচেয়ে কম। এ নিয়ে আক্রান্তের মোট সংখ্যা দাঁড়ালো ৫ লাখ ২৪ হাজার ২০ জন।

গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে আরো ১৬ জনের মৃত্যু হলে প্রাণহানির সংখ্যা ৭ হাজার ৮১৯ জনের পৌঁছালো। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় দেশে ৯৬৩ জন সুস্থ (হাসপাতাল ও বাসা মিলে) হয়েছেন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৬৮ হাজার ৬৮১ জন। সুস্থতার হার ৮৯ দশমিক ৪৪ শতাংশ।

আজ মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে মোট ১৯৪টি ল্যাবে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৭৯১টি। নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৩৬৩টি। এ নিয়ে ৩১১তম দিনে এসে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৩৩ লাখ ৮৫ হাজার ৭৭৯টি।

এর আগে স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে পাওয়া হিসাব বলছে, গত মঙ্গলবার ৯৯১, সোমবার ৯১০, রোববার ৮৩৫, শনিবার ৬৮৪ ও শুক্রবার ৯৯০ জনকে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়।

Related Articles

Close