বিনোদনসর্বশেষ নিউজ

সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে

অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার আবারও অবনতি হয়েছে। অভ্যন্তরীণ রক্তক্ষরণ শুরু হয়েছে তার। গতকাল রোববার রাত পর্যন্ত তা পুরোপুরিভাবে নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি।

ভারতের গণমাধ্যমের প্রতিবেদন থেকে জানা গিয়েছে তার রক্তে হিমোগ্লোবিনের মাত্রাও কমে গিয়েছে। যা চিকিৎসকদের চিন্তা আরও বাড়িয়েছে।

সৌমিত্র চট্টোপাধ্যায় হাসপাতালে ভর্তি আছেন প্রায় ২৬ দিন হতে চলল । গতকাল রাত ৯টার বুলেটিনে সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার অবনতির কথা জানিয়ে চিকিৎসক অরিন্দম কর বলেন, ‘অভ্যন্তরীণ রক্তক্ষরণ এখনো পর্যন্ত পুরোপুরি নিয়ন্ত্রণে আনা যায়নি। রক্তে হিমোগ্লোবিনের মাত্রাও লাগাতার কমছে। চার ইউনিট মতো রক্ত দিতে হতে পারে।’

৮৫ বছর ব্বয়সী সৌমিত্র চট্টোপাধ্যায়কে নিয়ে চিকিৎসক অরিন্দম কর আরও  বলেন, ‘এই মুহূর্ত পর্যন্ত খুব বেশি আশাবাদী হওয়ার মতো পরিস্থিতি নেই। ইন্টারভেনশনাল রেডিয়োলজির সাহায্যে রক্তক্ষরণের জায়গাটি বন্ধ করে দেওয়ার চেষ্টাও করা হয়েছে। এরপরেও রক্তক্ষরণ পুরোপুরি বন্ধ হয়নি।’

সৌমিত্র চট্টোপাধ্যায় ১৯৩৫ সালের ১৯ জানুয়ারি পশ্চিমবঙ্গের নদীয়া জেলার কৃষ্ণনগরে জন্মগ্রহণ করেন । তিনি কলকাতা বিশ্ববিদ্যালয়ের আমহার্স্ট স্ট্রিট সিটি কলেজে সাহিত্য  নিয়ে পড়াশোনা করেন। ১৯৫৯ সালে তিনি সত্যজিৎ রায়ের পরিচালনায় ‘অপুর সংসার’ ছবিতে অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্রে যাত্রা শুরু করেন। অস্কারজয়ী নির্মাতা সত্যজিতের ৩৪টি সিনেমার ১৪টিতেই অভিনয় করেছেন এই সৌমিত্র চট্টোপাধ্যায়। এ ছাড়া নাটক ও যাত্রায়ও অভিনয় করেছেন সৌমিত্র চট্টোপাধ্যায়।  লেখালেখি ও আবৃত্তিতেও রাজকীয় দখল রয়েছে গুণী এই শিল্পীর।

Tags

Related Articles

Close