খেলাধূলাসর্বশেষ নিউজ

টসে জিতে প্রথমে বল করবে বাংলাদেশ

জেড.আই জহিরঃ বাংলাদেশ ও সফরকারী জিম্বাবুয়ের মধ্যকার দুই ম্যাচ টি-টুয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে টসে জয়লাভ করে বল করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। বাংলাদেশ সময় বিকাল ৫.০০টায় মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে। ওয়ানডে একাদশ থেকে পরিবর্তন এসেছে দুটি। ইমরুল কায়েসের জায়গায় খেলবেন এনামুল হক বিজয় ও আরাফাত সানির পরিবর্তে খেলবেন জুবায়ের হোসেন লিখন।

শুক্রবার হোম অফ ক্রিকেট খ্যাত মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ বনাম জিম্বাবুয়ের মধ্যকার প্রথম টি-টুয়েন্টি ম্যাচে মাঠে নামবে উভয় দল। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৫:০০টায়। ম্যাচটি একযোগে সরাসরি সম্প্রচার করবে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি), গাজী স্যাটেলাইট টেলিভিশন (জিটিভি)। এছাড়াও মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম থেকে খেলার সরাসরি ধারাবিবরণী প্রচার বাংলাদেশ বেতার ও এফএম রেডিও চ্যানেল “রেডিও ভুমি ৯২.৮”।

এদিকে আজকের প্রথম টি-টুয়েন্টি ম্যাচে টাইগারদের একাদশে কোন পরিবর্তন এসেছে দুইটি। ব্যাটসম্যানের পাল্লাটা ভারী করে বাংলাদেশ একজন অতিরিক্ত ব্যাটসম্যান খেলাচ্ছে। সেক্ষেত্রে ইমরুল কায়েসের বদলি হিসেবে দলে যুক্ত হয়েছেন পার্ট-টাইম উইকেট কিপার ব্যাটসম্যান এনামুল হক বিজয়। তবে অন্যদিকে লিটন কুমার দাসের উপর আবারও আস্থা রাখার আভাস দিয়ে রেখেছেন কোচ চান্ডিকা হাথুরুসিংহে ও দলীয় অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। এছাড়া বোলিং আক্রমণে জিম্বাবুয়েকে ধরাশায়ী করতে আরাফাত সানির বদলে দলে ফিরেছে জুবায়ের হোসেন লিখন।

প্রথম টি-টুয়েন্টিতে টাইগারদের একাদশঃ

বাংলাদেশ দলঃ মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল খান, লিটন কুমার দাস, এনামুল হক বিজয়, মাহমুদুল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, সাব্বির রহমান রুম্মান, নাসির হোসেন, আল-আমিন হোসাইন, জুবায়ের হোসেন লিখন ও মুস্তাফিজুর রহমান।

সাইড বেঞ্চে বসে কাটাতে হবে- ইমরুল কায়েস, আরাফাত সানি ও কামরুল হাসান রাব্বি কে।

Related Articles

Close