ক্যাম্পাসজাতীয়বাংলাদেশরাজনীতিসর্বশেষ নিউজ

আটকের দেড় ঘন্টা পর মুচলেকা দিয়ে ছাড়া পেলেন ডাকসু’র সাবেক ভিপি নূর

নিউজরুমবিডি: আটক হওয়ার দেড় ঘন্টা পর ছাড়া পেলেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) এর সাবেক ভিপি নুরুল হক নূর। বিষয়টি নিশ্চিত করেছেন ডিএমপি’র ডিবি কর্মকর্তাগণ। এর আগে, সোমবার সন্ধ্যায় মৎস ভবন এলাকা থেকে নূর ছাড়াও আরো ছয়জনকে গ্রেফতার করে পুলিশ।

ঢাকা মহানগর পুলিশের মিডিয়া ও জনসংযোগ বিভাগের উপকমিশনার মো. ওয়ালিদ হোসেন জানান, আজ সন্ধ্যার দিকে ধর্ষণ মামলার প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি নূর ও তাঁর সহযোগীরা শাহবাগ থেকে মৎস্য ভবনের দিকে বিক্ষোভ মিছিল নিয়ে যাচ্ছিলেন। এ সময় তাঁরা পুলিশের কাজে বাধা দেন। পরে মৎস্য ভবন এলাকা থেকে নুরুল হক নূরসহ ছয়জনকে পুলিশ গ্রেপ্তার করে।

গতকাল রোববার রাতে নূরসহ ছয়জনের বিরুদ্ধে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্রী লালবাগ থানায় ধর্ষণ মামলা করেন। মামলার এক নম্বর আসামি ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন। অন্যান্য আসামিরা হলেন নাজমুল হাসান, নুরুল হক নুর, মো. সাইফুল ইসলাম, নাজমুল হুদা ও আবদুল্লাহ হিল বাকি। এর মধ্যে মূল অভিযুক্ত হাসান আল মামুন, আর নুরের বিরুদ্ধে ধর্ষণে সহায়তার অভিযোগ আনা হয়েছে। চলতি বছরের ৩ জানুয়ারি লালবাগের নবাবগঞ্জ রোডের একটি বাসায় নিয়ে ধর্ষণ করা হয় বলে অভিযোগ ভুক্তভোগী শিক্ষার্থীর।

Tags

Related Articles

Close