বিনোদন

গীতিকার ও সুরকার সলিল চৌধুরী স্মৃতি পুরস্কার পাচ্ছেন গীতিকবি সুজন হাজং



বিনোদন প্রতিনিধিঃ এ বছর প্রখ্যাত গীতিকার ও সুরকার সলিল চৌধুরী স্মৃতি পুরস্কার ২০১৯ পাচ্ছেন বাংলাদেশের তরুণ গীতিকার, আদিবাসী জনগোষ্ঠীর জনপ্রিয় যুবনেতা সুজন হাজং । আগামী ২০ অক্টোবর পশ্চিম বঙ্গের নিউ দীঘায় আন্তর্জাতিক ইলিশ ও পর্যটন উৎসবে এই পুরস্কারটি গীতিকার সুজন হাজংকে প্রদান করা হবে । এটি ডায়মন্ড হারবার প্রেস ক্লাব এবং কুসুমের ফেরা সাহিত্য পত্রিকার একটি উদ্যোগ ।

সুজন হাজং বলেন, সংগীত ভালবাসার খাদ্য । যারা সংগীত ভালবাসে না তারা মানুষকে ভালবাসে না । সংগীতের প্রবাদ পুরুষ গীতিকার,সুরকার সলিল চৌধুরী পুরস্কার পাবো এটা আমার কাছে স্বপ্নের মতো ব্যাপার । আমি সত্যিই আবেগাপ্লুত এবং অনুপ্রাণিত । আমি এই পুরস্কারটি উৎসর্গ করবো আমার সংগ্রামী পিছিয়ে পড়া প্রান্তিক হাজং জনগোষ্ঠীকে যারা আমাকে নিয়ে স্বপ্ন দেখে ।

আন্তর্জাতিক ইলিশ বাঁচাও ও পর্যটন উৎসবের সম্পাদক কবি শাকিল আহমেদ বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে জীবনমুখী বাংলা গানের কিংবদন্তি নচিকেতা এবং নন্দিত সংগীত শিল্পী শুভমিতার কণ্ঠে সুজন হাজংয়ের লেখা গানটি আমি শুনেছি । বঙ্গবন্ধুর প্রতি অপরিসীম শ্রদ্ধা এবং ভালবাসা না থাকলে এরকম গান লেখা যায় না । আমি তাঁর লেখা গানে বঙ্গবন্ধু এবং বাংলাদেশের প্রতিচ্ছবি দেখেছি । একজন মেধাবী গীতিকারকে পুরস্কৃত করে তাঁর প্রতিভাকে বিকশিত করায় আমাদের লক্ষ্য ।

Tags

Related Articles

Close