বিনোদন

ঢাকা ওয়ানগালা’র জন্য মান্দি জাতিগোষ্ঠির গান গাইলেন ফাহমিদা নবী

 

news

বিনোদন প্রতিবেদক, নিউজরুমবিডি.কম: মান্দি জাতিগোষ্ঠির ঐতিহ্যবাহী সেরেনজিং গানে কন্ঠ দিলেন কন্ঠশিল্পী ফাহমিদা নবী। ‘ঢাকা ওয়ানগালা-২০১৮ স্পেশাল মিক্সড অ্যালবামের জন্য তিনি গানটিতে কন্ঠ দিয়েছেন। ২৩ নভেম্বর ঢাকার বনানীতে অ্যালবামটি মুক্তি দেওয়া হবে বলে সংশ্লিষ্টরা জানান।

এ উপলক্ষে এক ভিডিও বার্তায় শিল্পী ফাহমিদা নবী উচ্ছাস প্রকাশ করে বলেন, প্রথমবারের মতন বাংলাদেশের মান্দি জাতিগোষ্ঠীর ওয়ানগালা উপলক্ষে প্রকাশিত হতে যাওয়া অ্যালবামে গান করছি। সবাইকে ওয়ানগালার শুভেচ্ছা।’ ভিডিও বার্তায় তিনি মান্দি জাতিগোষ্ঠীর ওয়ানগালার সাফল্য কামনা করেন।

যাদু রিছিলের সংগীতায়োজনে প্রচলিত সুরে ফাহমিদা নবীর সাথে মান্দি জাতিগোষ্ঠির অনেক নবীন ও প্রবীন শিল্পীদের গান অ্যালবামটিতে থাকছে। এ বিষয়ে যাদু রিছিল। তিনি বলেন, ‘এটা খুবই আনন্দের যে আমরা আমাদের ভাষায় অ্যালবামের কাজ করতে পেরেছি, সেই সাথে দেশের গুনী একজন শিল্পী আমাদের ভাষায় গান করেছেন যা আমাদের জন্য অনুপ্রেরণার।’

অ্যালবামটিতে ফাহমিদা নবীর পাশাপাশি মান্দি শিল্পিদের মধ্যে গান করেছেন আর্নিশ মান্দা, টগর দ্রং, যাদু রিছিল, শ্যাম সাগর মানকিন, মার্কোস চিসিম ও দিবা চিছাম।

ফাহমিদা নবীর ভিডিও বার্তার লিঙ্ক

এই প্রথম মান্দি জনগোষ্ঠির জনপ্রিয় পল্লী গান সেরেংজিং গাইলাম। গানের কথা গুলো হলো,মা বাবা ছোটবেলাই মারা গেছেন,খালা ও…

Posted by Fahmida Nabi on Sunday, November 18, 2018

Tags

Related Articles

Close