জাতীয়বাংলাদেশরাজনীতিসর্বশেষ নিউজ

নির্বাচন পেছানোর সিদ্ধান্ত কাল- সিইসি

CECনিউজরুমবিডি.কম: চলতি বছরের ২৩ ডিসেম্বরকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণের তারিখ নির্ধারণ করেছে নির্বাচন কমিশন। তবে নির্বাচনে অংশ গ্রহণের সিদ্ধান্ত জানিয়ে নির্বাচন পেছানোর দাবি জানিয়েছে বেশ কয়েকটি রাজনৈতিক দল। বিএনপি ও তার জোটের শরিকরা নির্বাচন কমিশনে ভোট পেছানোর আবেদন করেছে। একই দাবিতে আবেদন করেছে যুক্তফ্রন্টও।

যুক্তফ্রন্টের চেয়ারম্যান এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীও মনোনয়নপত্র জমা, যাচাই-বাছাই, প্রত্যাহার ও ভোট এক সপ্তাহ পেছানোর সুপারিশ করেন।

গত ৮ নভেম্বর ঘোষিত তফসিল অনুযায়ী ভোটে অংশ নিতে হলে মনোনয়নপত্র জমা দিতে হবে ১৯ নভেম্বরের মধ্যে। তাই ভোটে আসা বিএনপি ও তার শরিকদের পক্ষ প্রার্থী বাছাইয়ে খুব বেশি সময় নেই।

আওয়ামীলীগের নীতিনির্ধারনীদের কাছ থেকে জানা যায়, ভোট পেছালে তাদেরও আপত্তি থাকবে না।

এ বিষয়ে রবিবার বিকালে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা কার্যালয় থেকে বেরিয়ে যাওয়ার সময় বলেন, ‘আমরা সব রাজনৈতিক দলের অংশগ্রহণে একটি সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন চেয়েছিলাম। আমরা আপনাদের মাধ্যমে জানতে পেরেছি, সব রাজনৈতিক দল নির্বাচনে অংশ নেয়ার বিষয়ে সম্মতি জানিয়েছে। তাদের কেউ কেউ নির্বাচন পেছানোর বিষয়ে ইসিতে চিঠিও দিয়েছে। আমরা আগামীকাল (সোমবার) বসে নির্বাচন পেছানোর বিষয়ে সিদ্ধান্ত নিয়ে জানাব।’

Tags

Related Articles

Close