ক্রিকেটক্রিকেটখেলাধূলা

এশিয়া কাপ বাছাই পর্বের সবম্যাচ ফতুল্লায়

Asia Cup-2016জেড.আই জহির: টানা তৃতীয়বার সহ সর্বোচ্চ পাঁচবার স্বাগতিকের তকমটা নিজের করে রেখেছে বাংলাদেশ। আর ভারতকে দিয়েই শুরু হবে বাংলাদেশের এশিয়া কাপ মিশন। আগামী ২৪ ফেব্রুয়ারি মিরপুরে ভারতের বিপক্ষে মাঠে নামবে মাশরাফি বাহিনী। আর এবারেই প্রথম এশিয়ার জায়ান্টরা লড়বে টি-টুয়েন্টি ক্রিকেট ভার্সনে। মূল আসরের সকল ম্যাচ বাংলাদেশ সময় সন্ধ্যা সাতটায় শুরু হলেও এশিয়া কাপ বাছাই পর্বের ম্যাচ গুলো শুরু হবে দুপুর দেড়টা ও সন্ধ্যা ছয়টায়।

শুক্রবার আনুষ্ঠানিকভাবে আসন্ন এশিয়া কাপের বাছাই পর্বের সময়সূচী প্রকাশ করেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। আগামী ১৯-২২ ফেব্রয়ারি এশিয়া কাপের বাছাই পর্বের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। উদ্ভোধনী ম্যাচে দুপুর দেড়টায় মুখোমুখি হবে আফগানিস্তান ও সংযুক্ত আরব-আমিরাত এবং একই দিন সন্ধ্যা ছয়টায় মুখোমুখি হবে ওমান ও হংকং। বাছাই পর্বের সকল ম্যাচ অনুষ্ঠিত ফতুল্লার খান সাহেব ওসমান আলী ক্রিকেট স্টেডিয়ামে। বাছাইপর্ব খেলতে আগামী ১৭ ফেব্রুয়ারি ঢাকায় আসবে আফগানিস্তান, ওমান, হংকং ও সংযুক্ত আরব-আমিরাত।

বাছাই পর্বের শীর্ষদল মূলপর্বে খেলার সুযোগ পাবে। যেখানে তাদের প্রতিপক্ষ হবে স্বাগতিক বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও শ্রীলংকা।

এশিয়া কাপের বাছাইপর্বের সূচি:
১৯ ফেব্রুয়ারিঃ আফগানিস্তান-আরব আমিরাত (দুপুর দেড়টায়),
১৯ ফেব্রুয়ারিঃ হংকং-ওমান (সন্ধ্যা ৬টায়)

২০ ফেব্রুয়ারিঃ আফগানিস্তান বনাম ওমান (দুপুর দেড়টা)
২১ ফেব্রুয়ারিঃ আরব আমিরাত বনাম হংকং (সন্ধ্যা ৬টা)

২২ ফেব্রুয়ারিঃ আফগানিস্তান-হংকং (দুপুর দেড়টা),
২২ ফেব্রুয়ারিঃ আরব আমিরাত-ওমান (সন্ধ্যা)।

Tags

Related Articles

Close