বিনোদন

বিশেষ চলচ্চিত্র ‘দ্য গ্রেট প্রিজনার বঙ্গবন্ধু’র গানে মুরাদ নূরের সুরে গাইলেন ঐশী

মাসুদ পথিক কবি নির্মলেন্দু গুণ ও কামাল চৌধুরী'র কবিতা থেকে অনুপ্রাণিত হয়ে নির্মাণ করছেন 'দ্য গ্রেট প্রিজনার বঙ্গবন্ধু'

বিনোদন প্রতিবেদকঃ জাতীয় পুরষ্কার প্রাপ্ত পরিচালক মাসুদ পথিক কবি নির্মলেন্দু গুণ ও কামাল চৌধুরী’র কবিতা থেকে অনুপ্রাণিত হয়ে জাতির জনক বঙ্গবন্ধুর শতবর্ষ উৎযাপন উপলক্ষে নির্মাণ করছেন ‘দ্য গ্রেট প্রিজনার বঙ্গবন্ধু’।

দ্য গ্রেট প্রিজনার বঙ্গবন্ধু নামক বিশেষ এই চলচ্চিত্রে থাকছে দুটি গান । এর একটি গান হচ্ছে ‘তুমি আমার পরম মিতা’। গানটিতে কণ্ঠ দিয়েছেন ঐশী।  গানটির কথা লিখেছেন মাসুদ পথিক এবং সুর করেছেন মুরাদ নূর। সম্প্রতি ঐশীর কণ্ঠে মুশফিক লিটুর সঙ্গীতায়োজনে ‘তুমি আমার পরম মিতা’ শিরোনামের গানের অডিও ধারণ সম্পন্ন হয়েছে। জানা যায়, আরেকটি গানের অডিও ধারণও শীঘ্রই হবে। উল্লেখ্য এই চলচ্চিত্রের অন্য গানটিরও কথা লিখেছেন মাসুদ পথিক এবং সুর করেছেন মুরাদ নূর।

‘দ্য গ্রেট প্রিজনার বঙ্গবন্ধু’ প্রসঙ্গে পরিচালক মাসুদ পথিক বলেন, বঙ্গবন্ধু আমার রক্ত আর চেতনায় মিশে আছে। খুব যত্ন করে’ই গবেষণা দিয়ে নির্মান করবো ‘দ্য গ্রেট প্রিজনার বঙ্গবন্ধু’ সিনেমায় দুটি গান থাকছে। আমার লেখায় দুটো গানেরই সুর করেছে মুরাদ নূর। একটি গেয়েছেন ঐশী। অপরটিও পুরুষ কণ্ঠে শীঘ্রই রেকর্ড করবো। মুরাদ নূর বলেন, চাষার পুতের সাথে (মাসুদ পথিক) আমার বেশ কয়েকটি কাজ হয়েছে। আমাদের সমন্বয় বেশ ভালো। এমন বিশেষ কাজে আমার প্রতি আস্থা রাখার জন্য পরিচালকের প্রতি কৃতজ্ঞ।সিনেমার দৃশ্যপটে আমারা গান দিয়ে চেষ্টা করেছি জাতির পিতাকে স্মরণ করতে।

ঐশী বলেন, আমাদের সমন্বয়ের সৃষ্টি স্টেশন-২ সাফল্যের পরেই আবার একসাথে কাজ করার প্রবল আগ্রহের প্রকাশ ‘তুমি আমার পরম মিতা’। আমি সম্মানিত, গর্বিত। এমন বিশেষ কাজে আমাকে রাখার জন্য। চমৎকার কথা সুরের সমন্বয়ে একটু রক মেলো ধাঁচের গানটি গেয়ে বেশ মজা পেয়েছি। উল্লেখ্য, বঙ্গবন্ধুর শতবর্ষ উৎযাপন উপলক্ষে মার্চের শুরুতে মাসুদ পথিকের কাহিনি, চিত্রনাট্য, পরিচালনায় ‘দ্য গ্রেট প্রিজনার বঙ্গবন্ধু’ মুক্তি পাবে।

Tags

Related Articles

Close