অন্যান্যক্যাম্পাসজাতীয়বাংলাদেশবিনোদনরাজনীতিসর্বশেষ নিউজ

ঢাবির এক বিভাগেই চার সভাপতি.!

16143696_1852396151649070_8864529968753643701_o

এস.এইচ.উদয়, নিউজরুমবিডি.কম: এক বিভাগেই চার সভাপতি? প্রশ্ন জাগতেই পারে। তবে ঘটনাটি সত্য, শুধু হিসেবটা ভিন্ন। তারা আসলে বিভাগের না, একটি রাজনৈতিক দলের চারটি হল ইউনিটের সভাপতি। তবে একই বিভাগের শিক্ষার্থী।

হ্যাঁ, প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের শিক্ষার্থীরা
এমন দৃষ্টান্তই স্থাপন করেছেন। এশিয়ার অন্যতম বৃহৎ ও ঐতিহ্যবাহী ছাত্রকল্যাণ সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের চারটি গুরুত্বপূর্ণ হল ইউনিটের সভাপতি নির্বাচিত হয়েছেন সংগীত বিভাগের চার কৃতি শিক্ষার্থী।
তারা হলেন ইউসুফ উদ্দীন খান অপূর্ব (জিয়াউর রহমান হল), তাহসান আহমেদ খান রাসেল ( সলিমুল্লাহ মুসলিম হল), বেনজির হোসেন নিশি ( বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল) এবং বরিকুল ইসলাম বাঁধন ( জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান হল)
গত ১৩ ডিসেম্বর ঘোষিত ঢাবির হল কমিটিতে স্থান করে নেন সংগীত বিভাগের এই চার শিক্ষার্থী।
আজ রবিবার সকাল ১০ টায় সংগীত বিভাগে এই চার নেতার সম্বর্ধনা অনুষ্ঠিত হয়। এতে বিভাগের সুনাম বয়ে আনা এই চার কৃতি শিক্ষার্থীকে ফুলের মালা, ক্রেস্ট প্রদান এবং মিষ্টি মুখের মাধ্যমে বরণ করে নেয় বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।
এ সময় উপস্থিত ছিলেন বিভাগের চেয়ারম্যান ড. মহসিনা আক্তার খানম (লীনা তাপসী) সহ সংগীত বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।
সম্বর্ধনা অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন বিভাগের শিক্ষক দেবপ্রসাদ দাঁ, ড. সাইম রানা, ড. তপন কুমার সরকার। এছাড়া, শিক্ষার্থীদের পক্ষে একে একে অনুভুতি প্রকাশ করেন জয়ন্ত, রুম্মান, বাশির, হাসিব, আপেল, জান্নাত, মাহাদি, জসীম প্রমুখ।
বিভাগের চেয়ারম্যান তার বক্তব্যে বলেন ‘আমরা আশাবাদী সংগীত বিভাগের এই চার নেতা সংগীতকে বুকে ধারণ করে দেশের কল্যাণে অগ্রণী ভূমিকা পালন করবে।’
সম্বর্ধেয় চার সভাপতি তাদের বক্তব্যে বিভাগের প্রতি কৃতজ্ঞতা জানান এবং শিক্ষার্থীদের প্রতি তাদের ভালোবাসা ও আন্তরিকতা প্রকাশ করেন। ভবিষ্যতে এই বিভাগ থেকে আরো নতুন নেতৃত্ব বেরিয়ে আসবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তারা।
সকাল থেকে সংগীত বিভাগে চার কৃতি শিক্ষার্থীর আগমন উপলক্ষ্যে আনন্দঘন পরিবেশ লক্ষ্য করা যায়। সকাল১০ টায় শুরু হয়ে সম্বর্ধনা অনুষ্ঠান চলে দুপুর ১:৩০ টা পর্যন্ত। পরে সম্বর্ধেয় সভাপতিদের সৌজন্যে দুপুরে আনন্দভোজের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্তি হয়।

Related Articles

Close