খেলাধূলাসর্বশেষ নিউজ

আবারও উপেক্ষিত এনামুল হক বিজয়

bijoyজেড.আই জহির, নিউজরুমবিডি.কম: বিজয়ের মাসে জন্ম হয়েছিল বলে বাবা নাম রেখেছিলেন এনামুল হক বিজয়। বাংলাদেশ ক্রিকেট দলের অনেক বিজয়ী দলের সদস্য কিংবা নেতাও ছিলেন বিজয়। কিন্তু সেই বিজয় আজ জাতীয় দলে বাইরে বরাবরেই উপেক্ষিত।

২০১৫ আইসিসি বিশ্বকাপে জাতীয় দলের সঙ্গে ছিলেন বিজয়। শ্রীলংকার বিপক্ষে বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ফিল্ডিং করতে গিয়ে চোটের কারনে বিশ্বকাপ থেকে ছিটকে পড়েন বিজয়। এরপর ইনজুরি কাটিয়ে উঠলেও জাতীয় দলে জায়গা করে নেওয়া কষ্টসাধ্য হয়েগেছে বিজয়ের। রবিবার প্রকাশিত জিম্বাবুয়ের বিপক্ষে হোম সিরিজে ১৫ সদস্যের দলে জায়গা হয়নি বিজয়ের। সেই সাথে বিশ্বকাপের পর চারটি ক্রিকেটীয় সিরিজ জাতীয় দলের বাইরে থেকে দেখতে হচ্ছে বিজয়ের।

বিগত ২৭শে অক্টোবর ১৮ সদস্যের প্রাথমিক স্কোয়াডে ডাক পেয়েছিলেন এনামুল হক বিজয়। কিন্তু আজ প্রকাশিত মূল স্কোয়াডে জায়গা হয়নি তার। ২০১৫ বিশ্বকাপে জাতীয় দলের সারথী ছিলেন এনামুল হক বিজয়। খেলেছিলেনও দুটি ম্যাচ। প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ২৯ রান করেন। আর দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষেও ২৯ রান করেন কিন্তু ফিল্ডিং করতে গিয়ে ডান হাতের কাঁধে চোট পান বিজয়। বিশ্বকাপ থেকে ছিটকে পড়েন বিজয় সেই সাথে দল থেকেও একপ্রকার জায়গা হারিয়ে ফেলেছেন তিনি। তার মত হতাশ তার অগণিত ক্রিকেট ভক্ত।

গেল বিশ্বকাপের পর বাংলাদেশ দেশের মাটিতে মোট চারটি হোম সিরিজ খেলেছে। কিন্তু দূর্ভাগ্য বিজয়ের ইনজুরি জয় করতে পারলেও মন ভরাতে পারছেননা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কর্মকর্তাদের। এনামুল হক বিজয় বিজয়ের বশে ফিরে আসবে এমনটাই প্রত্যাশা তার অগণিত ক্রিকেট ভক্তের।

Tags

Related Articles

Close