বাংলাদেশসর্বশেষ নিউজ

ফুলবাড়ীতে ওর্য়াল্ড ভিশন বাংলাদেশের উদ্যোগে বিনামূল্যে ৪০০০ হাঁস বিতরন শুরু

hashমোস্তাফিজুর রহমান সুমন, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের ফুলবাড়ীতেওর্য়াল্ড ভিশন বাংলাদেশ, ফুলবাড়ী এডিপির উদ্যোগে অতিদরিদ্র ৪০০ পরিবারের মধ্যে ১০টি করে বিনামূল্যে ৪০০০ হাঁস বিতরণ শুরু হয়েছে।

‘‘হাসঁ পালনে অর্থ আয়, খাদ্য পুষ্টি সবই যোগায়” এই মূলসুরকে সামনে রেখে স্থানীয়ভাবে শিশুদের পুষ্টির যোগান এবং স্বাবলম্বিতা অর্জনে আজ বুধবার বেতদিঘী ইউনিয়নের ফরিদাবাদে ওর্য়াল্ড ভিশন বাংলাদেশ, ফুলবাড়ী এডিপির উদ্যোগে অতিদরিদ্র ৪০০ পরিবারের মধ্যে ১০টি করে বিনামূল্যে ৪০০০ হাঁস বিতরণ আজ হতে শুরু হয়েছে।

এ উপলক্ষ্যে ওর্য়াল্ড ভিশন বাংলাদেশ, ফুলবাড়ী এডিপি ভারপ্রাপ্ত ম্যানেজার মিঃ বাদল সাংমার সভাপতিত্বে বিতরণী অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফুলবাড়ী উপজেলা প্রাণী সম্পদ র্কমর্কতা জনাব ডাঃ মোঃ ওয়ালী-উল-ইসলাম । বিতরণী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, সিএম নিকেতন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব মো: এ কে এম আসাদুজ্জামান কনক, ফুলবাড়ী এডিপি কৃষি র্কমর্কতা মিঃ প্রদ্বীপ রায়, বেতদিঘী মহিলা মোহনা সমবায় সমিতির সভানেত্রী মোছাঃ জান্নাতুন ফেরদৌস এবং স্থানীয় স্বেচ্চাসেবক গণ।

hash 2ফুলবাড়ী উপজেলা প্রাণী সম্পদ র্কমর্কতা জনাব ডা: মো: ওয়ালী-উল-ইসলাম তার বক্তৃতায় বলেন, ‘দারিদ্রতা বিমোচনে ওর্য়াল্ড ভিশন বাংলাদেশের ভুমিকা প্রসংশনীয়। আর্থিক স্বাবলম্বিতা র্অজন এবং পুষ্টির বড় উৎস হতে পারে এই হাঁস পালন’। তিনি হাঁস পালনকারীদের তার ডির্পাটমেন্ট  হতে সরব সহযোগিতার আশ্বাস দেন।

ফুলবাড়ী এডিপি  ভারপ্রাপ্ত এডিপি ম্যানেজার মিঃ বাদল সাংমা বলেন, ‘ আমরা দেখতে চাই, হাসঁ পালন করে আপনার দারিদ্রতা ঘুচে গেছে এবং আপনার শিশু প্রয়োজনীয় পুষ্টি পাচেছ’। ফুলবাড়ী উপজেলার বেতদিঘী, কাজীহাল, এলুয়ারী এবং আলাদীপুর ইউনিয়নের বিভিন্ন গ্রামের ৪০০ অতিদরিদ্র পরিবারের মাঝে  পর্যায়ক্রমে এ হাঁস বিতরণ করা হবে।

Tags

Related Articles

Close