ক্রিকেটক্রিকেটখেলাধূলাসর্বশেষ নিউজ

অলিখিত ‘ফাইনাল’ শনিবার

baনিউজরুমবিডি স্পোর্টস ডেস্কঃ বাংলাদেশের বিপক্ষে প্রথম বারের ন্যায় দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজ খেলতে এসে নিজের জাত চিনিয়েছেন আফগানিস্তান। ইতিমধ্যেই দুইটি ওয়ানডে ম্যাচে ১-১ সিরিজ সমতা করেছে উভয়দল। যার ফলে তৃতীয় ওয়ানডে ম্যাচটি হয়ে দাড়িয়েছে অলিখিত ‘ফাইনাল’।

শনিবার সিরিজের তৃতীয় এবং শেষ ওয়ানডে ম্যাচে স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে মাঠে নামবে সফরকারী অাফগানিস্তান। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে দুপুর আড়াইটায়।

এর আগে রবিবার শ্বাসরুদ্ধকর সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে সফরকারী অাফগানিস্তানকে ৭ রানে হারায় স্বাগতিক বাংলাদেশ। কিন্তু বুধবার সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে স্বাগতিকদের কোনঠাসা করে সফরকারীরা। শেষ অবদি টানটান উত্তেজনাকর ম্যাচে ২ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে আফগানিস্তান। এই জয়ের ফলে টাইগারদের দ্বিতীয় বারের ন্যায় হারানোর তৃপ্ত স্বাদ পেল আফগানরা। যার পরণায় সিরিজের শেষ ওয়ানডে ম্যাচটি হয়ে দাড়িয়েছে অলিখিত ‘ফাইনালে’।

এদিকে ওয়ানডেতে এ যাবৎ ৩১৪টি ম্যাচ খেলেছে বাংলাদেশ ক্রিকেট দল। তার বিপরীতে ৯৯টি ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ। অন্যদিকে হারের তিক্ত স্বাদ পেয়েছে ২১১টি ম্যাচে। আর একটি জয় পেলেই ওয়ানডেতে জয়ের সেঞ্চুরি পূর্ন করবে মাশরাফি’র বাংলাদেশ। আর সেটা সিরিজ নির্ধারনী ম্যাচেই পূর্ন করতে চাইবে স্বাগতিকরা।

Tags

Related Articles

Close