অন্যান্যআন্তর্জাতিকইসলামজাতীয়বাংলাদেশরাজনীতিসর্বশেষ নিউজ

একটাই চাওয়া দেশের মানুষ ভালো থাকুক : শেখ হাসিনা

Hasina_50020180711140945 নিউজরুমবিডি.কম: “বাবা-মা, ভাই-স্বজন সবাইকে হারিয়েছি, জীবনে চাওয়া পাওয়ার আর কিছুই নেই। একটাই চাওয়া দেশের মানুষ ভালো থাকুক, সুখে থাকুক, শান্তিতে থাকুক। দেশের প্রতিটি মানুষ সুন্দরভাবে বাঁচুক, উন্নত জীবনযাপন করুক এটাই আমার চাওয়া।” আজ রাজধানীর আশকোনায় হাজী ক্যাম্পে হজ ফ্লাইটের আনুষ্ঠানিক উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি আরো বলেন দেশের মানুষের জীবনের মানোন্নয়নে কাজ করে যাচ্ছে বর্তমান সরকার। আমাদের সরকারের চাওয়া হচ্ছে দেশের প্রত্যন্ত অঞ্চলে উন্নয়ন ছড়িয়ে পড়ুক। উন্নয়নের সুবিধা দেশের সবাই ভোগ করুক। এজন্য শিক্ষা, স্বাস্থ্য, প্রযুক্তি সব কিছু মানুষের দোঁরগোড়ায় পৌছে দেওয়া হচ্ছে। আপনারা নিশ্চয়ই দেখতে পাচ্ছেন গত ৯ বছরে আমরা ক্ষমতায় এসে কতটা উন্নয়ন করেছি।

প্রধানমন্ত্রী এ সময় দেশে ইসলামের প্রচারে জাতির পিতার উদ্যোগ তুলে ধরে বলেন, কম খরচে হজ পালনের জন্য জাতির পিতা হিজবুল বাহার জাহাজ ক্রয় করেন এবং বিমানেও বাংলাদেশ থেকে প্রথম হজযাত্রী প্রেরণ করেন। যদিও সে সময় পর্যন্ত সৌদি আরব বাংলাদেশকে আনুষ্ঠানিক স্বীকৃতি প্রদান করেনি তথাপি বঙ্গবন্ধুর সৌদি আরবের সঙ্গে বিশেষ সম্পর্কের কারণেই এটা করা সম্ভব পর হয়েছিল বলেও প্রধানমন্ত্রী উল্লেখ করেন।

প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু মুসলিম বিশ্বসহ আরব দেশগুলোর সাথে সুসম্পর্ক স্থাপন করেন। তার দূরদর্শীতায় বাংলাদেশ ১৯৭৪ সালে ওআইসির সদস্যপদ লাভ করে। মধ্যপ্রাচ্যের দেশগুলো বাংলাদেশকে স্বীকৃতি দিতে শুরু করে।

জাতির পিতা নিজে ইসলামিক ফাউন্ডেশন ও মাদ্রাসা বোর্ড প্রতিষ্ঠা করেন উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, তিনিই প্রথম আইন করে দেশে মদ নিষিদ্ধ করেন। ঘোড়দৌড় ও জুয়া বন্ধ করেন। বেতার ও টেলিভিশনে অনুষ্ঠানের শুরু ও সমাপ্তিতে কুরআন তিলাওয়াতের প্রচলন করেন।

হজযাত্রীদের কাছে দোয়া চেয়ে প্রধানমন্ত্রী বলেন, আপনার আল্লাহর মেহমান। আপনারা দেশের সবার জন্য দোয়া করবেন। আমার পরিবারের জন্য দোয়া করবেন।

ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিমান মন্ত্রী শাহজাহান কামাল, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন ও ধর্ম বিষয়ক মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বি এইচ হারুন এমপি প্রমুখ।

Related Articles

Close