ক্যাম্পাসবাংলাদেশসর্বশেষ নিউজ

সখীপুরে ছাত্রীকে উত্ত্যক্ত করায় শিক্ষক বহিষ্কার

tangail mapমুক্তার হাসান, টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলের সখীপুরে এক স্কুল ছাত্রীকে উত্ত্যক্ত করার অভিযোগে ওই বিদ্যালয়ের সহকারী শিক্ষক গোলাম মোস্তফাকে  সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

রোববার বিকেলে বিদ্যালয় পরিচালনা পর্ষদের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় তিন সদস্যের একটি তদন্ত কমিটিও গঠন করা হয়।

বিদ্যালয় ও এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার সুরিরচালা আবদুল হামিদ চৌধুরী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক (কৃষি শিক্ষা) গোলাম মোস্তফা ওই বিদ্যালয়ের এক ছাত্রীকে দীর্ঘদিন ধরে নানাভাবে উত্ত্যক্ত করে আসছিল। বৃহস্পতিবার রাতে ওই শিক্ষক ছাত্রীর বাড়িতে গিয়ে তার পড়ার ঘরে ঢুকার চেষ্টা করলে সে চিৎকার করে। পরে বাড়ির লোকজন ও এলাকাবাসী ওই শিক্ষককে ধরে গণপিটুনি দিয়ে ছেড়ে দেয়। শনিবার বিকেলে ওই শিক্ষকের বহিষ্কার চেয়ে এলাকাবাসী ও ছাত্রীর পরিবার বিদ্যালয় পরিচালনা পর্ষদেরর কাছে একটি লিখিত অভিযোগ করেন। পরে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক অভিযুক্ত গোলাম মোস্তফাকে কারণ দর্শানোর নোটিশ দেন।

রোববার বিকেলে বিদ্যালয় পরিচালনা পর্ষদ এক জরুরি সভা ডাকেন। ওই সভায় অভিযুক্ত শিক্ষক গোলাম মোস্তফাকে সাময়িকভাবে বহিষ্কার এবং বিদ্যালয়ে উপস্থিতির ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়। অন্যদিকে এ ঘটনায় মুন্তাজ নগর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাকির হোসেনকে প্রধান করে এবং ওই বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক নূরুল ইসলাম ও বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য লোকনাথকে সদস্য করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক কফিল উদ্দিন বলেন, শিক্ষক কর্তৃক ছাত্রী উত্ত্যক্তের ঘটনাটি অত্যন্ত দু:খজনক ।  অভিযুক্ত শিক্ষক গোলাম মোস্তফাকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। তিনদিন সময় বেঁধে দিয়ে ঘটনা তদন্তের তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। তদন্তের প্রতিবেদনের ভিত্তিতে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।
বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি গোলাম কিবরিয়া বাদল বলেন, এ ঘটনায় ওই শিক্ষকের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মফিজুল ইসলাম বলেন, বিষয়টি শুনেছি। লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Tags

Related Articles

Close