ক্যাম্পাসসর্বশেষ নিউজ

বজলুর- সিরাজুলের নেতৃত্বে কুষ্টিয়ায় বিশ্ববিদ্যালয় পড়ুয়া ২৫০ শিক্ষার্থীর পাশে ‘গড়াই’

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, নিউজরুমবিডি: ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত কুষ্টিয়া জেলার শিক্ষার্থীদের ছাত্রকল্যাণ সংগঠন ‘গড়াই’। ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের সার্বিক কল্যাণের পাশাপাশি কুষ্টিয়া জেলার বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও মানবিক কর্মকাণ্ডেও বিভিন্ন সময়ে অংশগ্রহণ করে থাকে সংগঠনটি। ঠিক একইভাবে বৈশ্বিক মহামারী করোনার এই সংকটময় সময়েও কুষ্টিয়া জেলার শিক্ষার্থীদের কল্যাণে সহযোগিতার হাত বাড়িয়েছে ‘গড়াই’।

প্রথম দিকে সংগঠনের লক্ষ্যানুযায়ী ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সহযোগিতা করতে শুরু করে ‘গড়াই’। পরবর্তীতে সংকট বাড়ার সাথে সাথেই তাদের কার্যক্রমের পরিধি বাড়ানোর সিদ্ধান্ত নেয় সংগঠনটির সভাপতি মো: বজলুর রহমান ও সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম। পরবর্তীতে ‘কুষ্টিয়া জেলা সমিতি’ এবং স্থানীয় ও জাতীয় পর্যায়ের আওয়ামী লীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দের সহযোগিতায় তহবিল সংগ্রহ করেন তারা। পরে মিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামারুল আরেফিন ও সংগঠনের সক্রিয় সদস্যদের মাধ্যমে এসব সহয়তা শিক্ষার্থীদের কাছে পৌঁছে দেওয়া হয় বলে জানা গেছে।

১ম ও ২য় ধাপে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৩৬ জনকে নিত্য প্রয়োজনীয় খাদ্যদ্রব্য ও আর্থিক সহায়তা দেয়া হয়। পরবর্তীতে আরও ৪ টি ধাপে সারাদেশে বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া কুষ্টিয়া জেলার ১১৩ জন শিক্ষার্থীকে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ১০০০/- টাকা করে আর্থিক সহায়তা ও অন্যান্যদের নিত্য প্রয়োজনীয় খাদ্যদ্রব্য প্রদান করা হয়।

জানা যায়, এ পর্যন্ত প্রায় ২৫০ জন শিক্ষার্থীর পরিবারের পাশে দাড়িয়েছে ‘গড়াই’। সার্বিক সহযোগিতা ও দিকনির্দেশনা প্রদানের জন্য বাংলাদেশ আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি, সাবেক অতিরিক্ত সচিব মো: আক্তারুজ্জামান, কুষ্টিয়া জেলা সমিতির সভাপতি মো: আব্দুস সালাম, মহাসচিব রবিউল ইসলাম, মিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামারুল আরেফিন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাংগঠনিক সম্পাদক বরিকুল ইসলাম বাঁধন, সাংগঠনিক সম্পাদক নাজমুল সিদ্দিক নাজ, সাবেক সহ-সম্পাদক রিজভী হাসান মাহমুদ হিরন সহ সংশ্লিষ্ট সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান সংগঠনের নেতারা। শুধু করোনা সংকট নয় যেকোন সংকটে ব্যক্তিগত ভাবেও কুষ্টিয়া জেলার শিক্ষার্থীদের পাশে থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে সভাপতি বজলুর রহমান বলেন- ‘করোনাসহ যেকোন প্রয়োজনে যে কোন সময় কুষ্টিয়া জেলার শিক্ষার্থীদের পাশে ‘গড়াই’ থাকবে ইনশাল্লাহ’

Tags

Related Articles

Close