জাতীয়বাংলাদেশসর্বশেষ নিউজ

২১ উপজেলার ৪৩জন জুয়াড়িকে গ্রেপ্তার করল সখীপুর থানাপুলিশ

নগদ টাকা ও জুয়ার সরঞ্জাম জব্দ

সিরাজুস সালেকীন সিফাত, টাঙ্গাইল (সখীপুর) প্রতিনিধি: টাঙ্গাইলের সখীপুরে স্থানীয় গ্রামবাসীর সহযোগিতায় সখীপুর থানা-পুলিশ অভিযান চালিয়ে দেশের ১১ জেলার ২১ উপজেলার ৪৩জন জুয়াড়িকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার রাত সাড়ে ১২টার দিকে উপজেলার হতেয়া রাজাবাড়ী এলাকার দেওয়ানপাড়া থেকে তাঁদের পুলিশ আটক করে সখীপুর থানায় নিয়ে আসে। ওই এলাকায় একটি নির্জন স্থানে তাঁরা তাঁবু টাঙিয়ে জুয়ার আসর বসায়।

অভিযানের সময় তাঁদের কাছ থেকে নগদ টাকা ও জুয়ার সরঞ্জাম জব্দ করা হয়েছে। এ ঘটনায় ওই রাতেই সখীপুর থানার উপপরিদর্শক (এসআই) সুকান্ত রায় বাদী হয়ে মামলা করেন। মঙ্গলবার দুপুরে আসামিদেরকে পুলিশের বিশেষ প্রিজন ভ্যানে টাঙ্গাইল আদালতে পাঠানো হয়। সখীপুর থানার গত ১০ বছরের ইতিহাসে এই প্রথম সখীপুর থানা-পুলিশ এক সঙ্গে ৪৩জন আসামিকে গ্রেপ্তার করল।

সখীপুর থানার উপপরিদর্শক (এসআই) বদিউজ্জামান জানান, উপজেলার শেষ সীমান্তবর্তী এলাকা হতেয়া রাজাবাড়ী গ্রামের কমিউনিটি পুলিশের কয়েক ব্যক্তি গত সোমবার রাতে পুলিশকে খবর দেয়। তাঁরা জানান, তাঁদের গ্রামের এক নির্জন স্থানে তাঁবু টাঙিয়ে জুয়ার আসর বসেছে। পরে সখীপুর থানা-পুলিশের সব সদস্য, হাতীবান্দা ইউনিয়নের গ্রাম পুলিশ ও স্থানীয় কমিউনিটি পুলিশের সহযোগিতায় ওই স্থানে অভিযান চালিয়ে জুয়ার সরঞ্জাম, নগদ এক লাখ ছয় হাজার ৯৬০ টাকাসহ দেশের ১১টি জেলার ২১টি উপজেলার ৪৩জনকে গ্রেপ্তার করা হয়। এদের মধ্যে টাঙ্গাইল জেলার মধুপুর উপজেলার ১২জন, ধনবাড়ী উপজেলার ৩জন, টাঙ্গাইল সদর, গোপালপুর, মির্জাপুর, কালিহাতী ও ঘাটাইল উপজেলার একজন করে, গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলার ছয়জন, শ্রীপুর উপজেলার তিনজন, গাজীপুর সদরের একজন, ময়মনসিংহ জেলার ভালুকা ও ফুলপুর উপজেলার দুইজন, জামালপুর জেলার সদর ও মাদারগঞ্জ উপজেলার দুইজন, নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার একজন, কুষ্টিয়ার কুমারখালী উপজেলার একজন, নেত্রকোণার মোহনগঞ্জের একজন, কিশোরগঞ্জ জেলার বাজিতপুর উপজেলার দুইজন, মানিকগঞ্জ সদর উপজেলার একজন, মাগুরা সদর উপজেলার একজন ও ঢাকার জেলার দুইজন রয়েছে। গ্রেপ্তার হওয়া এদের কারও বাড়ি সখীপুর উপজেলায় নন।

হাতীবান্ধা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রবিন খান জানান, হতেয়া দেওয়ানপাড়া গ্রামের দেওয়ান রউফের ছেলে দেওয়ান ইস্কান্দার একজন মাদক ব্যবসায়ী, জুয়াড়ু ও অপরাধ জগতের সম্রাট বলে পরিচিত। তাঁর নেতৃত্বে ওই এলাকার নির্জন স্থানে মাঝে মধ্যেই জুয়ার আসর বসে। সোমবার রাতে ওই গ্রামে অনেকগুলো গাড়ি, অপরিচিত মানুষজন ও তাঁবু টাঙিয়ে আসর বসা দেখে পুলিশকে খবর দেওয়া হয়। তবে অভিযানের টের পেয়ে কমপক্ষে ১০টি প্রাইভেট গাড়িসহ কমপক্ষে আরও ৫০জন জুয়াড়ু পালিয়ে গেছে।

সখীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমির হোসেন জানান, স্থানীয় কমিউনিটি পুলিশ, গ্রাম পুলিশ ও সখীপুর থানার সব পুলিশ অভিযানে অংশ নিয়ে দেশের বিভিন্ন এলাকার ৪৩জনকে জুয়া খেলার অভিযোগে গ্রেপ্তার করা হয়। মঙ্গলবার দুপুরে আসামিদের টাঙ্গাইল আদালতে পাঠানো হয়েছে।

Tags

Related Articles

Close